চিকিৎসার জন্য আর্থিক সাহায্য চায় কিশোর ফুটবলার সানোয়ার

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ২৭ জুন ২০২০ | ১১:২৭ পূর্বাহ্ণ
চিকিৎসার জন্য আর্থিক সাহায্য চায় কিশোর ফুটবলার সানোয়ার

যশোর বেনাপোল পৌরসভার প্রাণকেন্দ্র মেইন বাজার সংলগ্ন ভবারবেড় গ্রামের মৃত ড্রাইভার চান্দু মিয়ার ছেলে সানোয়ার হোসেন বনি। যশোর জেলা মোহামেডান ও বেনাপোল নুর ইসলাম ফুটবল একাডেমির একজন দাপুটে ফুটবলার সানোয়ার। গত বছর নভেম্বরে বঙ্গবন্ধু গোল্ডকাপ অনূর্ধ্ব-১৭ ফুটবল টুর্নামেন্টে যশোর উপজেলা পর্যায়ের ফাইনালে ইনজুরিতে পড়েন সানোয়ার। প্রতিপক্ষ নিজামপুর ইউনিয়নের এক ফুটবলারের বুট সরাসরি আঘাত করে সানোয়ারের বাঁ-পায়ের হাঁটুতে। ২-০ গোলে ফাইনাল জিতলেও বড় ক্ষতি হয়ে যায় তার। তাকে প্রথমে শার্শা উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নেয়া হয়।

প্রাথমিক চিকিৎসার পর স্থানান্তর করা হয় যশোর মেডিকেল কলেজ হাসপাতালে। যশোর মেডিকেলের চিকিৎসকরা সানোয়ারের উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ, পঙ্গু হাসপাতাল কিংবা ভারতে নেয়ার পরামর্শ দেন। জানা গেছে, অস্ত্রোপচারের মাধ্যমে সেরে উঠতে প্রায় পাঁচ লাখ টাকার প্রয়োজন তার। কিন্তু চিকিৎসার এই খরচ বহন করা তার পরিবারের পক্ষে এখন দুঃসাধ্য। এদিকে, এসএসসি পাস করলেও কলেজে যেতে পারছেন না সানোয়ার হোসেন বনি।

বনির ফুটবল কোচ সাবেক জাতীয় ফুটবলার মো. সাব্বির আহম্মেদ পলাশ বলেন, ‘বনি একজন প্রতিভাবান দক্ষ ফুটবলার। বঙ্গবন্ধু অনূর্ধ্ব-১৭ টুর্নামেন্টে দলের প্রতিটি ম্যাচে গোল কিপিংয়ে সে অসাধারণ ভূমিকা রেখেছে। পায়ের ইনজুরির জন্য আজ দীর্ঘ নয় মাস ফুটবল থেকে দূরে। বনির উন্নত চিকিৎসার জন্য আর্থিক সাহায্য প্রয়োজন। সমাজের বিত্তবান ও ফুটবলপ্রেমীদের কাছে বনির চিকিৎসার জন্য আর্থিক সাহায্য চেয়ে আবেদন জানাচ্ছি। এতে বনির বড় ফুটবলার হওয়ার স্বপ্নটাও বেঁচে থাকবে।

বনির মা মঞ্জুয়ারা বেগম বলেন, ‘সমাজের বিত্তবান মানুষের কাছে সাহায্যের আবেদন জানাচ্ছি, যাতে বনিকে ঢাকায় নিয়ে উন্নত চিকিৎসা করানো যায়। ছেলে ও মেয়েদের পড়াশোনার খরচ চালানোর পর আমার একার পক্ষে বনির চিকিৎসার খরচ জোগানো খুবই কষ্টসাধ্য। মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে আমি বনির উন্নত চিকিৎসার জন্য সহযোগিতার আবেদন জানাচ্ছি।

মুক্ত ক্যাম্পাস/এসএম

পূর্ববর্তী নিবন্ধডিজিটাল নিরাপত্তা আইনে আটক ছাত্র-শিক্ষকদের মুক্তি দাবি
পরবর্তী নিবন্ধযোগদান করলেন বুয়েটের নতুন উপাচার্য