কালি ও কলম পুরস্কার পেলেন কুবি শিক্ষক

খোরশেদ আলম, কুমিল্লা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
রবিবার, ০৫ জানুয়ারি ২০২০ | ৫:৩৫ অপরাহ্ণ | 216 বার পঠিত

কথাসাহিত্যে স্বীকৃতিস্বরূপ ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার- ২০১৯’ পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) বাংলা বিভাগের সহকারী অধ্যাপক কামরুন নাহার। ২০১৯ সালে একুশে বইমেলায় প্রকাশিত ‘লালবেজি’ গ্রন্থের জন্য তিনি এই পুরস্কার লাভ করেন।

শনিবার (৪ জানুয়ারি) ধানমন্ডি বেঙ্গল শিল্পালয়ে দ্বাদশবারের মতো ‘কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার- ২০১৯’ এর বিজয়ীদের নাম ঘোষণা করা হয়। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন কালি ও কলম সম্পাদকমণ্ডলীর সভাপতি জাতীয় অধ্যাপক আনিসুজ্জামান।

অনুষ্ঠানের উপস্থিত অতিথিরা বিজয়ীদের হাতে পুরস্কারের সনদ ও ক্রেস্ট তুলে দেন।

‘লালবেজি’ কথাশিল্পী কামরুন নাহারের প্রথম গল্পগ্রন্থ। এই কথাশিল্পী পুরস্কার পাওয়ার অনুভূতি জানিয়ে বলেন, পুরস্কার পেতে সবসময়ই ভাল লাগে। কিন্তু পুরস্কার পাওয়ার পর দায়িত্ববোধটা অনেক বেড়ে যায়। মনের আনন্দে আমি গল্পগুলো লিখেছি। গল্পগুলো একযুগেরও বেশি সময়ধরে লিখা। আমি এমনকিছু লিখে যেতে চাই যেন বাংলা সাহিত্যে তা সোনাক্ষরে লিখা থাকে।

তরুণ কবি ও লেখকদের সাহিত্যচর্চা গতিশীল করতে ২০০৮ সাল থেকে তরুণ কবি ও লেখক পুরস্কার দিয়ে আসছে সাহিত্য-শিল্প ও সংস্কৃতিবিষয়ক পত্রিকা ‘কালি ও কলম’। পাঁচটি ক্ষেত্রে এ পর্যন্ত ৪৩ জন কবি ও লেখক এই পুরস্কার অর্জন করেছেন।

মুক্ত ক্যাম্পাস/খোরশেদ/জেডআর

পূর্ববর্তী নিবন্ধপুলিশের অবদান ইতিহাসে স্বর্ণাক্ষরে লেখা থাকবে: প্রধানমন্ত্রী
পরবর্তী নিবন্ধহৃদযন্ত্র ভাল রাখে খেজুর