কালিয়ায় সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির ঘটনায় ২ মামলা দায়ের

কালিয়া (নড়াইল) প্রতিনিধি:
বৃহস্পতিবার, ২৩ জানুয়ারি ২০২০ | ১০:৫৫ পূর্বাহ্ণ | 190 বার পঠিত
কালিয়ায় সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির ঘটনায় ২ মামলা দায়ের

নড়াইলের কালিয়ায় রেজা নওফেল হায়দার ও তার সহযোগীদের সাংবাদিক পরিচয়ে চাঁদা দাবির ঘটনাকে কেন্দ্র করে ২টি মামলা দায়ের হয়েছে। আজ বুধবার বিকালে ওই দুটি মামলা দায়েরের ঘটনা জানাজানি হলে এলাকার সকল মহলে তোলপাড় সৃষ্টি হয়েছে। গত ২১ জানুয়ারি রাতে উপজেলার মুলখানা গ্রামের রেজা নওফেল হায়দার ও কলাবাড়িয়া গ্রামের রাজু তালুকদার বাদি হয়ে উপজেলার নড়াগাতি থানায় মামলা দুটি দায়ের করেন। এর আগে গত ২০ জানুয়ারি রেজা নওফেল হায়দারসহ তার ৩/৪ সহযোগী রাজু তালুকদারের কাছে চাঁদা দাবি করলে তাদের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে বলে অভিযোগ রয়েছে।

মামলার বিবরণে জানা যায়, উপজেলার ওই গ্রামের মৃত রেজা হায়দার টুটুর ছেলে নওফেল হায়দায় গত তিনমাস যাবত মোবাইল ফোনের মাধ্যমে মো. রাজু তালুকদারের কাছে চাঁদা দাবি করে আসছিল। ওইদিন সন্ধ্যা ৬টার দিকে কলাবাড়ীয়া বাজারে রেজা নওফেলসহ অজ্ঞাতনামা ৩-৪ জন সাংবাদিক পরিচয়ে বিভিন্ন ভয়ভীতি দেখিয়ে রাজুর কাছে ৬০ হাজার টাকা চাঁদা দাবি করলে রাজুর সাথে তাদের কথা কাটাকাটির এক পর্যায়ে হাতাহাতির ঘটনা ঘটে। ওই ঘটনায় রাজু তালুকদার বাদি হয়ে উপজেলার নড়াগাতি থানায় নওফেলসহ তার সহযোগীদের নামে চাঁদাবাজির অভিযোগে একটি মামলা দায়ের করেন। অপরদিকে নওফেল হায়দার বাদি হয়ে রাজু তালুকদার ও তার ভাই সানি তালুকদারের নামে তাদের উপর হামলা চালানোর অভিযোগে একই থানায় অপর মামলাটি দায়ের করেছেন।

নড়াগাতী থানার ওসি আলমগীর কবির বলেছেন, দুই পক্ষের দু’টি মামলাই রজু করা হয়েছে। তদন্ত শেষে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।

উল্লেখ্য, নওফেলের সহযোগীদের বিরুদ্ধে সাংবাদিক পরিচয়ে চাঁদাবাজিসহ বিভিন্ন অভিযোগ রয়েছে বলে স্থানীয়দের অভিযোগ রয়েছে।

মুক্ত ক্যাম্পাসের সঙ্গে যুক্ত থাকতে এখানে ক্লিক করুন

মুক্ত ক্যাম্পাস/জামান/জেডআর

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে র‍্যাগিং বিরোধী শোভাযাত্রা
পরবর্তী নিবন্ধযশোরে গণপিটুনিতে নিহত ১