কালিয়ায় বাড়ি ও দোকানসহ ৬৬ অবৈধ স্থাপনা উচ্ছেদ

এম এম ওমর ফারুক, নড়াইল
রবিবার, ২৩ জুন ২০১৯ | ৯:৪২ অপরাহ্ণ | 282 বার পঠিত

নড়াইলের কালিয়ার নড়াগাতী খালপাড়ের সরকারি জমিতে গড়ে ওঠা বাড়ি ও দোকানসহ ৬৬টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। উপজেলার নড়াগাতী খালের পাড়ে পাউবোর জমিতে গড়ে ওঠা বাড়ি ও নড়াগাতী বাজারের দোকানসহ বাঐসোনা ব্রীজঘাট বাজার ও বড়ঘাট বাজারের ওইসব স্থাপনা গুড়িয়ে দিয়েছে জেলা প্রশাসন। শনিবার সকাল থেকে রাত পর্যন্ত চলা ওই উচ্ছেদ অভিযান পরিচালনা করেছেন জেলা প্রশাসকের কার্যালয়ের সহকারী কমিশনার মো. আশিক খান।

নড়াইল পানি উন্নয়ন বোর্ড সূত্রে জানা গেছে, ওই খালের পাড়ের সরকারি জমি ইতোপূর্বে ডিসিআর দেয়া হলেও প্রায় বছর খানেক আগেই সেগুলোর মেয়াদ শেষ হয়েছে। সেই থেকে দখলদারদের স্থাপনা সরিয়ে নেয়ার জন্য নোটিশ দেয়া হয়েছে। কিন্তু তারা তাদের স্থাপনা সরিয়ে না নেওয়ায় আইনি প্রক্রিয়ায় তা অপসারনের মাধ্যমে নড়াইল পাউবোর সরকারি জমি দখল মুক্ত করা হয়েছে।

Kalia-Naraiওই অভিযানে ১টি দোতলা ভবন, ১৩ টি আধাপাকা ভবন, ৫২টি টিনশেড ঘর উচ্ছেদ করা হয়। এর মধ্যে ১২টি বসতবাড়ি ও ৫৪টি দোকানপাট অপসারন করা হয়েছে। ওই সময় নড়াইল পানি উন্নয়ন বোর্ডের উপসহকারী প্রকৌশলী এ কে এম তরিকুল ইসলাম ও সার্ভেয়ার মো. শাহীন আলম, কালিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) কার্যালয়ের সার্ভেয়ার বাবুল আক্তার ও পুলিশ সদস্যরা উপস্থিত ছিলেন।

সহকারি কমিশনার মো. আশিক খান মুক্ত ক্যাম্পাসকে জানান, ওই সব স্থাপনা সরিয়ে নেওয়ার জন্য বহুবার নোটিশ দেওয়া হয়েছে। কিন্তু তা কার্যকর না হওয়ায় উচ্ছেদ অভিযান চালানো হয়েছে।

মুক্ত ক্যাম্পাস/ফারুক/জেডআর

পূর্ববর্তী নিবন্ধদুর্ঘটনার কবলে কুবি শিক্ষক বাস
পরবর্তী নিবন্ধপরীক্ষা নেওয়ার সময় কমছে