কালিয়ায় দুই শতাধিক বিদেশ ফেরতের বাড়িতে লাল পতাকা

কালিয়া (নড়াইল) প্রতিনিধি:
শনিবার, ২৮ মার্চ ২০২০ | ৭:৩৯ অপরাহ্ণ
কালিয়ায় দুই শতাধিক বিদেশ ফেরতের বাড়িতে লাল পতাকা

নড়াইলের কালিয়ায় বিদেশ ফেরতদের তালিকায় ২৫২ জন রয়েছে বলে জানিয়েছে উপজেলা প্রশাসন। করোনা ভাইরাসের প্রাদুর্ভাব থেকে রক্ষা পেতে বিদেশ ফেরতদের ১৪ দিন হোম কোয়ারেনটাইনে থাকার নির্দেশ জারি করলেও বিদেশ ফেরত কেউ কেউ সে নির্দেশ আমান্য করতে শুরু করায় এবং ওইসব গ্রামের মানুষকে বিদেশ ফেরতদের কাছ থেকে দূরত্ব বজায় রেখে চলা ফেরা করার সুবিধার্থে শনিবার পর্যন্ত কালিয়ায় দুই শতাধিক বিদেশ ফেরতের বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে। শুধু লাল পতাকাই নয়, ওইসব লাল পতাকাধারী বিদেশ ফেরতদের হোম কোয়ারেন্টাইনে দায়িত্ব পালনকারি গ্রাম পুলিশ, ইউপি সদস্য, ইউপি সচিব ও স্থানীয় প্রশাসন সার্বক্ষণিক নজরদারিতে রেখেছে।

কালিয়ায় দুই শতাধিক বিদেশ ফেরতের বাড়িতে লাল পতাকা

কালিয়ার ইউএনও মো. নাজমুল হুদা বলেছেন, বিদেশ ফেরতদের হোম কোয়ারেনটাই নিশ্চিতভাবে পালনের স্বার্থে, এলাকাবাসিকে সচেতন করতে ও নজরদারির সুবিধার জন্য শনিবার পর্যন্ত দুই শতাধিক বাড়িতে লাল পতাকা টানিয়ে দেয়া হয়েছে এবং আরো টানানোর কাজ অব্যাহত রয়েছে।

কালিয়ায় ত্রান বিতরণ শুরু:

এদিকে নড়াইলের কালিয়ায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাবের কারণে হোম কোয়ারেনটাইনে থাকা চায়ের দোকানি, ভ্যান চালক ও সেলুন কর্মীসহ ২০০ শতাধিক মানুষের মধ্যে ১০ কেজি চাল, ১ লিটার তেল, আধা কেজি ডাল, ৩ কেজি আলু ও একটি করে সাবান বিতরণ করেছে উপজেলা প্রশাসন। শনিবার সকাল থেকে দুপুর পর্যন্ত কালিয়া পৌর শহরের ওইসব দরিদ্র কর্মজীবী মানুষের বাড়িতে ওইসব ত্রান সামগ্রী পৌঁছে দেয়া হয়।

কালিয়ার ইউএনও ওই ত্রান পৌঁছে দেয়ার সত্যতা নিশ্চিত করে জানান, সরকারি নির্দেশনা অনুযায়ী হোম কোয়ারেনটাইন পালনকারি দরিদ্রদের বাড়িতে ত্রান সামগ্রী পৌঁছে দেয়ার কাজ শুরু হয়েছে। ত্রান পৌঁছে দেয়ার কাজ অব্যাহত থাকবে।

মুক্ত ক্যাম্পাস/জামান/এমআর

পূর্ববর্তী নিবন্ধকরোনা সতর্কতার নামে অভিযান; ভুয়া ম্যাজিস্ট্রেটসহ আটক ৪
পরবর্তী নিবন্ধকরোনা আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রীর খোঁজ-খবর নিলেন শেখ হাসিনা