হামলার ঘটনায় কাউকে ছাড় দেয়া হবে না: কাদের

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ২৩ ডিসেম্বর ২০১৯ | ৩:৪৭ অপরাহ্ণ
সভাপতির পদ ছাড়া আ'লীগে যেকোনো পদে পরিবর্তন: কাদের

ডাকসুর ভিপি নুরুল হক নুরসহ তার অনুসারীদের ওপর হামলার ঘটনায় শাস্তির নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। দলীয় পরিচয় থাকলেও তাদের শাস্তি পেতে হবে। কাউকে ছাড় দেয়া হবে না। এমনটা জানিয়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। আজ সোমবার দুপুরে সচিবালয়ে এসব কথা বলেন তিনি।

এর আগে রবিবার দুপুরে ডাকসু ভবনে ভিপি নুরের কক্ষে হামলা ও ভাঙচুর চালায় মুক্তিযুদ্ধ মঞ্চ ও ছাত্রলীগের নেতা-কর্মীরা। হামলায় নুরসহ অন্তত ১৫ জন আহত হয়েছেন।

রবিবার দুপুরে ডাকসু ভবনের মূল ফটক বন্ধ করে ভিপি নুর ও তার সহযোগীদের ওপর লাঠিসোটা নিয়ে হামলা করা হয়। এছাড়া বাইরে থেকে ইট-পাটকেল ছোড়াও হয়। এতে অন্তত ১৪ জন আহত হয়েছেন। হামলায় গুরুতর আহত তুহিন ফারাবীকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিবিড় পরিচর্যা কেন্দ্রে (আইসিইউ) লাইফ সাপোর্টে রাখা হয়।

তাদের চার জনকে ঢাকা মেডিকেল কলেজের আইসিইউতে ভর্তি করা হয়েছে। হামলার পর ডাকসুর জিএম গোলাম রাব্বানী বলেছেন, নুরকে আর ডাকসুতে ঢুকতে দেয়া হবে না।

ফারাবী ছাড়া হাসপাতালে চিকিৎসাধীন বাকি চারজন হলেন- ডাকসুর ভিপি নুরুল হক নূর, সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের নেতা ফারুক হোসেন, এপিএম সোহেল ও আমিনুর।

মুক্ত ক্যাম্পাস/এএমআর

পূর্ববর্তী নিবন্ধভিপি নুর ও তার সহযোগীদের ওপর হামলায় উত্তাল ঢাবি
পরবর্তী নিবন্ধনুরের উপর হামলা: মুক্তিযুদ্ধ মঞ্চের সাধারণ সম্পাদক সহ আটক ২