দেশে একদিনে করোনা ভাইরাসে আক্রান্তের রেকর্ড!

অনলাইন ডেস্ক
বৃহস্পতিবার, ০৯ এপ্রিল ২০২০ | ৩:৪৮ অপরাহ্ণ | 177 বার পঠিত
দেশে করোনায় আরো ২ জনের মৃত্যু, নতুন আক্রান্ত ৯

দেশে করোনা ভাইরাসে একদিনে সর্বোচ্চ আক্রান্তের রেকর্ড হয়েছে। আজ বৃহস্পতিবার (৯ এপ্রিল) সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউটের (আইইডিসিআর) পক্ষ থেকে জানানো হয়- গত ২৪ ঘণ্টায় নতুন করে ১১২ জনের শরীরে করোনা ভাইরাস শনাক্ত হয়েছে। এটাই দেশে সর্বোচ্চ আক্রান্তের সংখ্যা। এ নিয়ে দেশে আক্রান্তের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩৩০ জনে।

এর আগে গতকাল বুধবার সারাদেশে করোনা ভাইরাসে ৫৪ জন আক্রান্ত হয়েছিল। তার আগের মঙ্গলবার ৪১ জনের দেহে করোনার উপস্থিতি শনাক্ত হয়েছিল। তার আগের দিন সোমবার সারাদেশে আক্রান্ত হয়েছিল ৩৫ জন।

দেশে একদিনে করোনা ভাইরাসে আক্রান্তের রেকর্ড

উল্লেখ্য, গত ৮ মার্চ দেশে প্রথম করোনা ভাইরাসে আক্রান্ত রোগীর সন্ধান পাওয়া যায়। প্রাণঘাতী এই ভাইরাসের বিস্তার ঠেকাতে সরকার নানা পদক্ষেপ নিয়েছে। বেশ কয়েকটি জেলাকে লকডাউনের আওতায় আনা হয়েছে।আক্রান্ত ও সংস্পর্শে আসা ব্যক্তিদের হোম কোয়ারেন্টাইন নিশ্চিত করা হয়েছে। যার মূলে রয়েছে মানুষে মানুষে সামাজিক দূরত্ব বজায় রাখা। মানুষকে ঘরে রাখতে রাজপথের পাশাপাশি পাড়া-মহল্লায় টহল দিচ্ছে সশস্ত্র বাহিনী, র্যাব ও পুলিশ। এই মুহুর্তে সবার জন্য স্বাস্থ্যবিধি মেনে চলা খুবই জরুরি। সরকারের পক্ষ থেকে বলা হচ্ছে ঘরে থাকুন। নিজে নিরাপদে থাকুন, পরিবার ও দেশকে নিরাপদে রাখুন।

আমাদের সাথে ফেসবুক পেজে কানেক্ট থাকুন: মুক্তক্যাম্পাস

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধদেশ-বিদেশ যেখান থেকেই হোক, গুজব ছড়ালে ব্যবস্থা: তথ্যমন্ত্রী
পরবর্তী নিবন্ধচট্টগ্রামে ৮ বাড়ি ও ৩ দোকান লকডাউন