করোনায় আরও ৩১ মৃত্যু

নিজস্ব প্রতিবেদক
বৃহস্পতিবার, ০৭ জানুয়ারি ২০২১ | ৪:৩২ অপরাহ্ণ
করোনায় আরও ৪২ মৃত্যু, নতুন শনাক্ত ১৮৯৭

নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় দেশে আরো ৩১ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে সাত হাজার ৭১৮ জনে দাঁড়িয়েছে। এ ছাড়া দেশে নতুন করে আরো এক হাজার সাতজন আক্রান্ত হয়েছে। দেশে মোট পাঁচ লাখ ১৯ হাজার ৯০৫ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় সুস্থ হয়েছে ৯৬৬ জন। এ নিয়ে দেশে মোট চার লাখ ৬৪ হাজার ৪৪৬ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বৃহস্পতিবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় ১৮১টি ল্যাবে ১৫ হাজার ৬৩৪টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ হয়েছে ১৫ হাজার ৩৮১টি। এর মধ্যে আগের কিছু নমুনা ছিল। এ পর্যন্ত দেশে মোট ৩৩ লাখ ১৭ হাজার ৮১০ জনের নমুনা পরীক্ষা করা হয়েছে।

২৪ ঘণ্টায় নতুন ৩১ জন মৃত্যুবরণকারীর মধ্যে পুরুষ ২১ জন ও নারী ১০ জন। এ পর্যন্ত পুরুষ মৃত্যুবরণ করেছেন পাঁচ হাজার ৮৬৭ জন ও নারী এক হাজার ৮৫১ জন। এ ছাড়া মৃত্যুবরণকারীদের মধ্যে ১১ থেকে ২০ বছরের মধ্যে একজন, ২১ থেকে ৩০ বছরের মধ্যে একজন, ৩১ থেকে ৪০ বছরের মধ্যে দুজন, ৪১ থেকে ৫০ বছরের মধ্যে দুজন, ৫১ থেকে ৬০ বছরের মধ্যে পাঁচজন ও ষাটোর্ধ্ব ২০ জন রয়েছেন। ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারীদের মধ্যে ঢাকা বিভাগে ১৮ জন, চট্টগ্রাম বিভাগে ছয়জন, রাজশাহী বিভাগে দুজন, বরিশাল বিভাগে একজন, রংপুর বিভাগে দুজন ও ময়মনসিংহ বিভাগে দুজন। এ ছাড়া হাসপাতালে মৃত্যুবরণ করেছেন ২৯ জন ও বাড়িতে দুজন।

দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যু ঘটে গত ১৮ মার্চ। এরপর গত ১৪ এপ্রিল ৩৮তম দিনে কোভিড-১৯ রোগীর সংখ্যা এক হাজারে দাঁড়ায়।

পূর্ববর্তী নিবন্ধবাইডেনের জয়ের স্বীকৃতি দিল মার্কিন কংগ্রেস
পরবর্তী নিবন্ধ২০০ বছরে এমন হামলা দেখেনি যুক্তরাষ্ট্র