করোনাভাইরাস: আরও ৩৫ মৃত্যু, শনাক্ত ৩০০৯

নিজস্ব প্রতিবেদক
বুধবার, ২৯ জুলাই ২০২০ | ৪:৫৫ অপরাহ্ণ
২৪ ঘণ্টায় মৃত্যু ৪১, শনাক্ত ৩০৫৭

করোনাভাইরাসে দেশে গত ২৪ ঘণ্টায় আরও ৩৫ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে এখন পর্যন্ত করোনায় মোট মৃতের সংখ্যা দাঁড়ালো ৩ হাজার ৩৫ জনে। একই সময়ে রোগী শনাক্ত হয়েছে ৩০০৯ জন। নতুন শনাক্ত নিয়ে মোট আক্রান্তের সংখ্যা দুই লাখ ৩২ হাজার ১৯৪।

আজ বুধবার করোনা সংক্রান্ত নিয়মিত অনলাইন স্বাস্থ্য বুলেটিনে এ তথ্য জানান স্বাস্থ্য অধিদপ্তরের অতিরিক্ত মহাপরিচালক (মহাপরিচালকের দায়িত্বপ্রাপ্ত) অধ্যাপক ডা. নাসিমা সুলতানা।

ডা. নাসিমা সুলতানা বলেন, গত ২৪ ঘণ্টায় ২ হাজার ৮৭৮ জনসহ মোট সুস্থ হয়েছেন ১ লাখ ৩০ হাজার ২৯২ জন। দেশে করোনার নমুনা পরীক্ষা বিবেচনায় শনাক্তের হার ২১.৩০ শতাংশ, শনাক্ত বিবেচনায় মৃত্যুর হার ১.৩১ শতাংশ এবং সুস্থতার হার ৫৬.১১ শতাংশ।

তিনি বলেন, চব্বিশ ঘণ্টায় যারা মৃত্যুবরণ করেছেন তাদের মধ্যে ৩০ জন পুরুষ, পাঁচজন নারী। এর মধ্যে ঢাকা বিভাগে মৃত্যু হয়েছে ১৪ জনের, চট্টগ্রাম বিভাগে মৃত্যু হয়েছে আটজনের, বরিশাল বিভাগে চারজন, খুলনা, রাজশাহী, সিলেট ও ময়মনসিংহ বিভাগে মৃত্যু হয়েছে দুজন করে এবং রংপুর বিভাগে মৃত্যু হয়েছে একজনের।

তিনি আরও বলেন, বিশ্লেষণে দেখা যায়, সর্বোচ্চ ১২ জনের মৃত্যু হয়েছে ৬১-৭০ বছর বয়সীদের মধ্যে, সাতজন করে মৃত্যু হয়েছে ৫১-৬০ ও ৭১-৮০ বছর বয়সীদের মধ্যেম ছয়জনের মৃত্যু হয়েছে ৪১-৫০ বছর বয়সীদের মধ্যে এবং একজন করে মৃত্যু হয়েছে ২১-৩০, ৩১-৪০ ও ৮১-৯০ বছরের মধ্যে।

তিনি জানান, গত একদিনে আইসোলেশনে নেওয়া হয়েছে ৮২৭ জনকে, ছাড় পেয়েছেন ১ হাজার ১৪৬ জন; বর্তমানে আইসোলেশনে আছেন ১৮ হাজার ৬৬৯ জন। এই সময়ে কোয়ারেন্টাইনে নেওয়া হয়েছে ১ হাজার ৯৫৫ জনকে, ছাড় পেয়েছেন ২ হাজার ৫৭৮ জনকে। বর্তমানে কোয়ারেন্টাইনে আছেন ৫৭ হাজার ২৪৪ জন।

বরাবরের মতোই বুলেটিনে করোনাভাইরাস সংক্রমণের ঝুঁকি এড়াতে সবাইকে স্বাস্থ্য অধিদপ্তর ও বিশ্ব স্বাস্থ্য সংস্থার পরামর্শ-নির্দেশনা মেনে চলার অনুরোধ জানানো হয়।

মুক্ত ক্যাম্পাস/এসএম

পূর্ববর্তী নিবন্ধট্রেনে করে ঢাকায় আসে গরু
পরবর্তী নিবন্ধসড়কে শৃঙ্খলা ফেরাতে আইন বাস্তবায়নের আহ্বান কাদেরের