এসআই হলেন ঢাকা কলেজের ৯০ শিক্ষার্থী

এমসি রিপোর্ট
মঙ্গলবার, ১৫ জুন ২০২১ | ৬:৪২ অপরাহ্ণ
অধ্যাপক হলেন ঢাকা কলেজের ১৪ শিক্ষক
বাংলাদেশ পুলিশে ৩৮তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর (এসআই নিরস্ত্র) পদে নিয়োগ পেয়েছেন ঢাকা কলেজের বিভিন্ন বিভাগের ৯০ জন শিক্ষার্থী। সোমবার (১৪ জুন) সমাপনী অনুষ্ঠানের মাধ্যমে বছরব্যাপী তাদের প্রশিক্ষণ কার্যক্রম শেষ হয়েছে। চলতি মাস থেকেই সদ্য নিয়োগপ্রাপ্তরা সারাদেশের বিভিন্ন পুলিশ ইউনিট ও থানায় এসআই পদে দায়িত্ব পালন শুরু করবেন।

সদ্য নিয়োগপ্রাপ্ত ঢাকা কলেজের হিসাববিজ্ঞান বিভাগের সাবেক শিক্ষার্থী মো. আব্দুর রাজ্জাক বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, তথ্যানুযায়ী সদ্য সমাপ্ত বাংলাদেশ পুলিশের ৩৮তম বহিরাগত ক্যাডেট সাব-ইন্সপেক্টর পদে ঢাকা কলেজের আমরা মোট ৯০ জন শিক্ষার্থী সুযোগ পেয়েছি। এটি আমাদের জন্য অত্যন্ত আনন্দের এবং গর্বের বিষয়। আমরা প্রত্যাশা করি, যেন এই ধারাবাহিকতা বজায় থাকে।

তিনি আরও বলেন, আমরা ২০২০ সালের ১৪ জুন থেকে রাজশাহীর সারদা পুলিশ একাডেমিতে ক্যাডেট সাব ইন্সপেক্টর হিসেবে প্রশিক্ষণ শুরু করি। সেখানে ট্রেনিংপ্রাপ্ত হয়ে মোট ১২৩১ জন শিক্ষার্থী নতুন করে এসআই পদে যোগদান করল।

আনুষ্ঠানিকভাবে এক বছরের প্রশিক্ষণ শেষে রাজশাহীর সারদায় সমাপনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন পুলিশের মহাপরিদর্শক ড. বেনজীর আহমেদ বিপিএম (বার), পুলিশ নারী কল্যাণ সমিতির (পুনাক) সভানেত্রী জীশান মীর্জা ও পুলিশের বিভিন্ন ইউনিটের প্রধানসহ রাজশাহী বিভাগ ও জেলায় কর্মরত উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা।

পূর্ববর্তী নিবন্ধশিক্ষক নিয়োগ দেবে পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়
পরবর্তী নিবন্ধসরকারি চাকরিতে তিন লাখ ৮০ হাজার পদ শূন্য