বিদায় নিলেন এনটিআরসিএ চেয়ারম্যান

এমসি রিপোর্ট
মঙ্গলবার, ২৫ মে ২০২১ | ৯:৫১ পূর্বাহ্ণ
এনটিআরসিএর নতুন চেয়ারম্যান আশরাফ উদ্দিন

যোগদানের প্রথম দিনেই ১৬তম নিবন্ধনের মৌখিক পরীক্ষা নিয়ে আলোচনায় আসেন বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সদ্য বিদায়ী চেয়ারম্যান মো. আশরাফ উদ্দিন। এরপর কয়েক লাখ বেকার তরুণদের দীর্ঘ দিনের বহুল কাঙ্খিত বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগের তৃতীয় গণবিজ্ঞপ্তি প্রকাশ করেন। সোমবার (২৪ মে) এনটিআরসিএতে ছিল তার শেষ কর্মদিবস।

এদিকে বিদায়ের দিনেও সরকারের এই অতিরিক্ত সচিব আক্ষেপ করেছেন তৃতীয় গণবিজ্ঞপ্তির কাজ শেষ করে যেতে না পারার। গণবিজ্ঞপ্তি প্রকাশের কাজ ছিল তার জীবনের অন্যতম সফলতা বলেও জানিয়েছেন মো. আশরাফ উদ্দিন। তিনি সমাজসেবা অধিদপ্তরের মহাপরিচালক হিসেবে যোগদানের অপেক্ষায় আছেন।

শেষদিনে কর্মস্থল ত্যাগ করার আগে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি বলেন, তৃতীয় গণবিজ্ঞপ্তির সব কাজ গোছানো শেষ। তবে আদালতের স্থগিতাদেশ থাকায় রেজাল্ট দেয়া সম্ভব হয়নি। গণবিজ্ঞপ্তির পুরো কাজ শেষ করে যেতে না পারার আক্ষেপটা তাই থেকেই যাচ্ছে।

মো. আশরাফ উদ্দিন বলেন, আমার সহকর্মীদের অক্লান্ত পরিশ্রমের কারণেই এত দ্রুত গণবিজ্ঞপ্তি প্রকাশ করা সম্ভব হয়েছিল। গণবিজ্ঞপ্তির জন্য তারা সরকারি ছুটির দিনেও এনটিআরসিএতে এসে কাজ করেছেন৷ এজন্য আমি তাদের কাছে কৃতজ্ঞ। আশা করছি নতুন চেয়ারম্যান আসার পর দ্রুত গতিতে কাজ এগিয়ে যাবে।

তিনি আরও বলেন, আমরা অনেকভাবে দ্রুত রেজাল্ট প্রকাশের চেষ্টা করেছি। তবে আদালতের স্থগিতাদেশ থাকায় আমরা সেটা পারিনি। আদালতের নির্দেশনা না পাওয়া পর্যন্ত এখন অপেক্ষা ছাড়া আর কিছুই করার নেই।

পূর্ববর্তী নিবন্ধজুনের শেষে স্বশরীরে পরীক্ষা নেবে জগন্নাথ বিশ্ববিদ্যালয়
পরবর্তী নিবন্ধজাতীয় কবি কাজী নজরুলের ১২২তম জন্মবার্ষিকী আজ