এডিস মশা নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারবো: আতিকুল

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ২৬ আগস্ট ২০১৯ | ৬:৫৮ অপরাহ্ণ | 102 বার পঠিত

জনগণ সচেতন হলে এডিস মশা আমরা নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারবো বলে মন্তব্য করেছেন মেয়র আতিকুল ইসলাম। সোমবার (২৬ আগস্ট) দুপুরে নুরজাহান রোড এডিস মশা নির্মূলে চিরুনি অভিযানে ঢাকা উত্তর সিটি করপোরেশনের মেয়র এ মন্তব্য করেন।

আতিকুল ইসলাম বলেন, রবিবার (২৫ আগস্ট) ১০ হাজার বাড়িতে যাওয়ার লক্ষ্য ছিল, কিন্তু আমরা গতকাল ৯ হাজার ৭১২ বাড়িতে গিয়েছি। ২৫৮টি বাড়িতে লার্ভা পেয়েছি। জনগণ সচেতন হলে এডিস মশা নিজেরাই নিয়ন্ত্রণ করতে পারবো। বাসাবাড়িতে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে না, কিন্তু অফিস-আদালত ও প্রতিষ্ঠানে লার্ভা পাওয়া গেলে জরিমানা করা হবে। এখন সিটি করপোরেশনের প্রায় তিন হাজার ছয়শ কর্মী মাঠে কাজ করছে।

মেয়র বলেন, যেকোনো এলাকার সোসাইটি, স্কুল, মাদ্রাসা, বিভিন্ন প্রতিষ্ঠানের সবাইকে এগিয়ে আসতে হবে পরিষ্কার-পরিচ্ছন্নতার জন্য। সবাই মিলে পরিষ্কার করলে আমার জন্য সুবিধা হয়।

মেয়র উদাহরণ দিয়ে বলেন, সকাল ৯টার মধ্যে সিটি করপোরেশন থেকে রাস্তা পরিষ্কার করা হয়। কিন্তু দোকানপাটগুলো খুলে ময়লা পরিষ্কার করে আবার রাস্তায় ফেলছে। আমি অনুরোধ করবো সবাইকে শহরটাকে ভালোবাসার জন্য, দেশটাকে ভালোবাসার জন্য। আমি মনে করি আমরা সবাই এই ঢাকা শহরে থাকবো। শহরকে ভালোবেসে পরিষ্কার-পরিছন্ন রাখবো আমরা সবাই।

মেয়র আরও বলেন, আমাদের কর্মকর্তা, পরিচ্ছন্নকর্মী ও মশক নিধন কর্মীদের সঙ্গে হাত মেলাতে। এছাড়াও আমি দেখতে এসেছি, মিরপুর-মোহাম্মদপুর এলাকায় কীভাবে করা হচ্ছে এডিস মশা নির্মূলে চিরুনি অভিযান। গুলশান, বানানীতেও গিয়েছিলাম।

এসময় উপস্থিত ছিলেন প্রধান বর্জ্য ব্যবস্থাপনা কর্মকর্তা ক্যাপ্টেন মনসুর হোসেন, অঞ্চল-৫ এর নিবার্হী কর্মকর্তা মাসুদ হোসেন, সিটি করপোরেশনের নির্বাহী ম্যাজিস্ট্রেট মৌসুমী বাইন হীরা, ৩১ নম্বর ওয়ার্ড কাউন্সিলর শফিকুল ইসলাম সেন্টু প্রমুখ।

মুক্ত ক্যাম্পাস/এমআর/টিআর

পূর্ববর্তী নিবন্ধত্রিপুরা থেকে নতুন করে বিদ্যুৎ আমদানি করবে না সরকার
পরবর্তী নিবন্ধকর্মস্থলে এসেই জ্ঞান হারালেন জামালপুরের ডিসির সেই নারী অফিস সহকারী