এক বছরের জন্য স্থগিত ইউরো চ্যাম্পিয়নশিপ

স্পোর্টস ডেস্ক
মঙ্গলবার, ১৭ মার্চ ২০২০ | ৯:৩৩ অপরাহ্ণ
এক বছরের জন্য স্থগিত ইউরো চ্যাম্পিয়নশিপ

উয়েফা ইউরো চ্যাম্পিয়নশিপ এক বছরে জন্য পেছানোর সিদ্ধান্ত নিয়েছে ইউরোপিয়ান ফুটবল গভর্নিং বডির কর্মকর্তারা। ইউরো চ্যাম্পিয়নশিপের ভাগ্য নির্ধারণ নিয়ে আজ মঙ্গলবার (১৭ মার্চ) গভর্নিং বডির মিটিং ছিলো। সেই মিটিংয়ে এক বছরের জন্য স্থগিত করা হয়েছে ২০২০ সালের ইউরো চ্যাম্পিয়নশিপ। আপাতত ২০২১ সাল পর্যন্ত স্থগিতের ঘোষণা দিয়েছে উয়েফা।

করোনা ভাইরাসের কারণে বিশ্বের বেশির ভাগ ক্রীড়া আসর স্থগিত হয়ে যাচ্ছে। মরণ ব্যাধি এই ভাইরাসটির কারণে বর্তমানে বিপর্যস্ত পুরো ইউরোপ। ইতালির পর করোনায় কাঁপছে স্পেন। জার্মানি, ফ্রান্স, ইংল্যান্ডসহ ইউরোপের কোনো দেশ বাকি নেই যে করোনা আক্রান্ত হচ্ছে না।

এমন পরিস্থিতিতে আগামী জুন-জুলাইয়ে অনুষ্ঠিতব্য জমজমাট ইউরো চ্যাম্পিয়নশিপ আয়োজন সম্ভব হবে কি না, তা নিয়ে প্রশ্ন উঠেছিল আগেই। শেষ পর্যন্ত ইউরো স্থগিতের ঘোষণাই দিল উয়েফা কর্মকর্তারা।

জুনের ১২ তারিখ থেকে জুলাইর ১২ তারিখ পর্যন্ত অনুষ্ঠিত হওয়ার কথা ছিল ইউরো চ্যাম্পিয়নশিপ। এবার কোনো নির্দিষ্ট আয়োজক দেশ ছিল না। পুরো ইউরোপ জুড়েই অনুষ্ঠিত হওয়ার কথা ছিল টুর্নামেন্টটি।

নরওয়েজিয়ান এফএ ঘোষণা দিয়ে জানিয়েছেন, ইউরো চ্যাম্পিয়নশিপ পিছিয়ে দেয়া হয়েছে ঠিক এক বছর। অর্থ্যাৎ, আগামী বছর ১১ জুন থেকে ১১ জুলাই অনুষ্ঠিত হবে স্থগিত হওয়া টুর্নামেন্টটি।

শুধু ইউরো চ্যাম্পিয়নশিপই নয়, একইসঙ্গে উয়েফা ন্যাশন্স লিগ এবং ইউরোপিয়ান অনুর্ধ্ব-১২ চ্যাম্পিয়নশিপও স্থগিত করা হয়েছে এক বছরের জন্য।

২০২১ উয়েফা উওমেন ইউরোপিয়ান চ্যাম্পিয়নশিপ ইংল্যান্ডে শুরু হওয়ার কথা রয়েছে ৭ জুলাই থেকে। অর্থ্যাৎ, ইউরো চ্যাম্পিয়নশিপের ফাইনালের মাত্র চারদিন আগে থেকে।

মুক্ত ক্যাম্পাস/রানা

পূর্ববর্তী নিবন্ধবঙ্গবন্ধুর সমগ্র জীবন আমাদের সবার অনেক বড় প্রেরণা: মোদী
পরবর্তী নিবন্ধঘরে ঘরে মুজিবের আদর্শের দুর্গ গড়ব: শেখ রেহানা