উত্তর প্রদেশে বজ্রপাতে ৩২ জনের মৃত্যু

আন্তর্জাতিক ডেস্ক
সোমবার, ২২ জুলাই ২০১৯ | ১:৪৫ অপরাহ্ণ | 105 বার পঠিত
বিজয়নগরে বজ্রপাতে যুবকের মৃত্যু

ভারতের উত্তর প্রদেশের কয়েকটি জেলায় বজ্রপাতে ৩২ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছে আরও ১২ জন। গতকাল রবিবার রাতে ভয়াবহ বজ্রপাতে তাদের মৃত্যু হয়েছে। রাজ্য সরকারের বরাত দিয়ে ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভির এ তথ্য জানিয়েছে।

এর একদিন আগে শনিবার বজ্রপাতে রাজ্যটিতে আরও একজনের মৃত্যু হয়েছিল। এছাড়া ১৮ ও ২০ জুলাই সাপের কামড়ে আরও দুই জনের মৃত্যু হয় বলে বিবৃতিতে জানানো হয়েছে।

বজ্রপাতে আরও ১৩ জন আহত হয়েছে।
প্রতিবেদনে বলা হয়, কানপুর ও ফতেহপুরে সাতজন করে, ঝাঁসিতে পাঁচজন, জালাউনে চারজন, হামিরপুরে তিনজন, গাজীপুরে দুইজন, জৌনপুর, প্রতাপগড়, কানপুর দেহাত ও চিত্রকুটে একজন করে বজ্রাঘাতে শিকার হয়েছেন।

উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ রাজ্যে এসব প্রাণহানির ঘটনায় গভীর শোক জানিয়েছেন। ঘটনার শিকার প্রত্যেক পরিবারকে চার লাখ রুপি করে সহায়তার নির্দেশ দিয়েছেন তিনি।

উত্তর প্রদেশ ছাড়াও দেশটির রাজস্থানেও বজ্রাঘাত দেখা গেছে। রাজ্যের পলি জেলার একটি গ্রামীণ এলাকায় বজ্রাঘাতে অন্তত ২৬ শ্রমিক আহত হয়েছেন। চিকিৎসার জন্য তাদের নিকটস্থ হাসপাতালে পাঠানো হয়েছে। এরমধ্যে ১৮ জনকে হাসপাতালে থেকে ছেড়ে দেওয়া হয়েছে। তবে আট নারী শ্রমিক এখনও চিকিৎসাধীন রয়েছেন।

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধবেনাপোলে সার্ভার ত্রুটিতে আটকা পড়েছে সহস্রাধিক যাত্রী
পরবর্তী নিবন্ধঅধিভুক্তি বাতিলের দাবিতে ফের অচল ঢাবি