খুলে দেয়া হলো ইরানের সকল মসজিদ

আন্তর্জাতিক ডেস্ক
মঙ্গলবার, ১২ মে ২০২০ | ৭:০৫ অপরাহ্ণ

করোনাভাইরাসের মহামারি রোধে আরোপ করা কঠোর বিধিনিষেধ শিথিল করছে ইরান। এরই পরিপ্রেক্ষিতে প্রায় দুই মাস বন্ধ থাকার পর মঙ্গলবার (১২ মে) থেকে খুলে দেয়া হচ্ছে ইরানের সকল মসজিদ।

ইরানের স্বাস্থ্য মন্ত্রণালয়ের সঙ্গে আলোচনার ভিত্তিতে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে জানিয়েছেন ইরানের ইসলামিক ডেভেলপমেন্টের পরিচালক মোহাম্মদ কউমি। দেশটির রাষ্ট্রীয় বার্তা সংস্থা আইআরআইবি এ খবর নিশ্চিত করেছে। করোনাভাইরাসের মহামারিতে মধ্যপ্রাচ্যের দেশগুলোর মধ্যে সবচেয়ে বেশি আক্রান্ত ইরান।

ইরান এরইমধ্যে এক শহর থেকে অন্য শহরে ভ্রমণের ওপর থেকে নিষেধাজ্ঞা তুলে নিয়েছে। বড় বড় শপিং মলগুলোও খুলে দেয়া হয়েছে। এর আগে করোনার প্রকোপ কম এমন স্থানে মসজিদ খোলার অনুমতি দেয় ইরান সরকার। এছাড়া গত শুক্রবার প্রায় দুই মাস বন্ধ থাকার পর ইরানের ১৮০ শহরে জুমার নামাজের অনুমতি দেয় দেশটির প্রশাসন। আগামী সপ্তাহ থেকে ইরানের স্কুল খুলে দেয়ার ঘোষণা দিয়েছেন প্রেসিডেন্ট হাসান রুহানি।

দেশটিতে মোট এক লাখ ১০ হাজার ৭৬৭ জন করোনা আক্রান্ত শনাক্ত হয়েছেন। এরমধ্যে ছয় হাজার ৭৩৩ জনের মৃত্যু হয়েছে। তবে আক্রান্তের সংখ্যা কমে আসতে থাকায় সম্প্রতি ধারাবাহিকভাবে বিধিনিষেধ তুলে নেয়া শুরু করেছে ইরান।

প্রিয় পাঠক, দেশ বিদেশের সর্বশেষ আপডেট পেতে আমাদের সাথে ফেসবুক গ্র‌ুপে যুক্ত থাকুন: মুক্ত ক্যাম্পাস গ্রুপ

মুক্ত ক্যাম্পাস/টিআর

পূর্ববর্তী নিবন্ধঈদের আগে ট্রেন চালানোর কোনো সিদ্ধান্ত এখনও হয়নি: রেলমন্ত্রী
পরবর্তী নিবন্ধহোয়াইট হাউসের কর্মীদের মাস্ক পরার নির্দেশ দিলেও পরবেন না ট্রাম্প!