চবিতে করোনা মোকাবেলায় ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘ গঠন

তামিম আহমেদ শরিফ, চবি:
বুধবার, ০৮ এপ্রিল ২০২০ | ৭:১৮ অপরাহ্ণ | 146 বার পঠিত
চবিতে করোনা মোকাবিলায় ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘ গঠন

গোটা বিশ্বে আজ এক আতঙ্কের নাম করোনা ভাইরাস। দেশে দেশে বাড়ছে লাশের মিছিল।বাংলাদেশেও ভাইরাসটিতে ইতোমধ্যে ২০ জনের প্রাণহানি ঘটেছে। এই পরিস্থিতিতে দুর্যোগকালীন সময়ে চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার পরিস্থিতি সামাল দেয়ার লক্ষ্যে ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘ গঠন করা হয়েছে।

আজ বুধবার (৮ এপ্রিল) বেলা সাড়ে ১১ টায় চবি উপাচার্য দপ্তরের সন্মেলন কক্ষে উক্ত কমিটির এক সভা অনুষ্ঠিত হয়। উক্ত সভার সিদ্ধান্ত মোতাবেক বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার উক্ত কমিটির পরামর্শক হিসেবে দায়িত্ব পালন করবেন।

চবি প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসানকে আহবায়ক এবং চবি চীফ মেডিকেল অফিসার ডা: মোহাম্মদ আবু তৈয়ুবকে সদস্য-সচিব করে চবি সকল সহকারী প্রক্টর, চবি রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) কে এম নুর আহমদ, চবি সকল মেডিকেল অফিসার, সমন্বয় কর্মকর্তা বিএনসিসি, নিরাপত্তা প্রধান, শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারী সমিতি এবং কর্মচারী ইউনিয়নের সভাপতি ও সাধারণ সম্পাদক, বাংলাদেশ ছাত্রলীগ, চবি শাখার সভাপতি ও সাধারণ সম্পাদক এবং অন্যান্য ছাত্র সংগঠনের সভাপতি ও সাধারণ সম্পাদককে সদস্য করে ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘ গঠন করা হয়। প্রয়োজনে বিশ্ববিদ্যালয়ের যে কোন শিক্ষক,কর্মকর্তা-কর্মচারীকে উক্ত কমিটির সদস্য হিসেবে অর্ন্তভুক্ত করা হবে। সভায় সভাপতিত্ব করেন চবি প্রক্টর প্রফেসর এস এম মনিরুল হাসান।

চবিতে করোনা মোকাবিলায় ‘ইমারজেন্সি রেসপন্স টিম‘ গঠন

সভায় গঠিত কমিটির সদস্যবৃন্দ বর্তমান করোনা পরিস্থিতি মোকাবিলায় তাদের গুরুত্বপূর্ণ মতামত পেশ করেন। এছাড়াও সভায় কমিটির কর্মপরিধি নির্ধারণ, দুর্যোগকালীন সময়ে কমিটির করণীয় ইত্যাদি বিষয়ে বিস্তারিত আলোচনা করা হয় এবং করোনা পরিস্থিতি মোকাবেলায় বেশকিছু সিদ্ধান্তও গৃহীত হয়। সভায় কমিটির সদস্যবৃন্দ ও সংশ্লিষ্ট কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

মুক্ত ক্যাম্পাস/তামিম/এসকে

পূর্ববর্তী নিবন্ধদেশে করোনায় মৃত্যু বেড়ে ২০, নতুন আক্রান্ত ৫৪
পরবর্তী নিবন্ধ২৪ ঘণ্টায় চট্টগ্রামে কারও করোনাভাইরাস নেই, পরীক্ষা ৮৮ জনের