ইবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ইবি প্রতিনিধি:
মঙ্গলবার, ১৯ নভেম্বর ২০১৯ | ৬:০০ অপরাহ্ণ
ইবির ভর্তি পরীক্ষার ফল

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষে স্নাতক (সম্মান) প্রথম বর্ষ ভর্তি পরীক্ষার ‘বি’ ইউনিটের ফলাফল প্রকাশিত হয়েছে। এতে পাশের হার ১১ শতাংশ এবং ফেল করেছে ৮৯ শতাংশ ভর্তিচ্ছু।

ইউনিট সমন্বয়ক সূত্রে জানা যায়, গত ৫ নভেম্বর চারটি শিফটে বি ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়। সামাজিক বিজ্ঞান, কলা ও আইন অনুষদের ১ হাজার ৬৫ আসনের জন্য আবেদন করেন ২৭ হাজার ৬৩৭ জন, যাদের মধ্যে ২৪ হাজার ৯৫৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন।

মঙ্গলবার (১৯ নভেম্বর) দুপুর আড়াইটায় উপাচার্য অধ্যাপক ড. হারুন-উর-রশিদ আসকারীর কাছে আনুষ্ঠানিক ভাবে এ ফলাফল হস্তান্তর করা হয়েছে।

ফলাফল হস্তান্তর করেন ‘বি’ ইউনিট সমন্বয়কারী ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোঃ আনোয়ার হোসেন। উপ-উপাচার্য অধ্যাপক ড. মোঃ শাহিনুর রহমান, ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস.এম আব্দুল লতিফ, অর্থনীতি বিভাগের সভাপতি অধ্যাপক ড. দেবাশীষ শর্মা, আরবী ভাষা ও সাহিত্য বিভাগের সভাপতি অধ্যাপক ড. মোস্তাক মোহাম্মদ আব্দুল মুক্তাদির মুনাওয়ার আলী, ছাত্র উপদেষ্টা ও ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন।

ইবিতে ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ

ভর্তি পরীক্ষা টেকনিক্যাল উপকমিটির সদস্য ও ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. পরেশ চন্দ্র বর্ম্মন জানিয়েছেন, যারা পাশ করছে তাদের এসএমএস এর মাধ্যমে ফলাফল জানিয়ে দেয়া হবে।

এছাড়াও ফলাফল ও ভর্তি সংক্রান্ত যাবতীয় তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েব সাইট http://admission.iu.ac.bd তে পাওয়া যাবে।

মুক্ত ক্যাম্পাস/শাহীন/এস আর

পূর্ববর্তী নিবন্ধকুবিতে ব্লাস্টের স্বল্পদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ প্রতিযোগিতা
পরবর্তী নিবন্ধলক্ষ্মীপুরে বিদ্যুৎ গ্রাহকদের অতিরিক্ত টাকা ফেরত দিল দালাল