ইবিতে চিত্রাঙ্কন প্রতিযাগিতার উদ্বোধন

ইবি প্রতিনিধি:
রবিবার, ১৫ মার্চ ২০২০ | ৪:৫০ অপরাহ্ণ

ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উপলক্ষ্য চিত্রাঙ্কন প্রতিযোগিতার উদ্বোধন করা হয়েছে।

আজ রবিবার (১৫ ই মার্চ) বেলা সাড়ে ১১টায় ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে চিত্রাংকন প্রতিযাগিতার উদ্বোধন করেন উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী।

এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, ১৭ ও ২৬ মার্চ উদযাপন কমিটির আহবায়ক অধ্যাপক ড. মোঃ মাহবুবর রহমান, প্রক্টর অধ্যাপক ড. পরশ চদ্র বম্মর্ণ’সহ প্রমুখ।

ইবি ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজের শিক্ষার্থীদের অংশগ্রহণে তিনটি (ক, খ, গ) ক্যাটাগরিতে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়। “ক” ক্যাটাগরিতে শিশু শ্রেণি হতে ২য় শ্রেণির শিক্ষার্থীদের ‘গ্রাম বাংলার প্রাকৃতিক দৃশ্য’, “খ” ক্যাটাগরিতে ৩য় হতে ৫ম শ্রেণির পর্যন্ত ‘নদী মার্তৃক বাংলাদেশ’ এবং “গ” ক্যাটাগরিতে ৬ষ্ঠ হতে ১০ম শ্রেণি পর্যন্ত ‘মুক্তিযুদ্ধ ও বঙ্গবন্ধু’ শীর্ষক চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

এসময় উপাচার্য অধ্যাপক ড. হারুন উর-রশিদ আসকারী বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানর আর্দশ ও কর্মকান্ডকে মগজে ও মননে ধারণ করে দেশকে সােনার বাংলা হিসেবে গড়ে তুলতে হবে। কোমলমতি শিক্ষার্থী ও নতুন প্রজন্মকে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আর্দশ ও চেতনায় গড়ে তুলতে হবে।

মুক্ত ক্যাম্পাস/শাহীন/এমকে

পূর্ববর্তী নিবন্ধগবেষণায় করোনা সম্পর্কে যেসব তথ্য পেলেন ২৫ বিজ্ঞানী
পরবর্তী নিবন্ধকরোনা আতঙ্কে ঢাবি: ক্লাস বর্জনের তালিকায় ৫৩ বিভাগের শিক্ষার্থীরা