মধ্যরাতে ফোন পেয়ে ইনহেলার নিয়ে হাজির পুলিশ

এমসি রিপোর্ট
সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১ | ৪:৪০ অপরাহ্ণ
ঢাবির দুই শিক্ষার্থী বহিষ্কার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রীর গভীর রাতে শ্বাসকষ্ট শুরু হলে তা উপশমের ব্যবস্থা করে দিল পুলিশ। গভীর রাতে নীলক্ষেত এলাকায় বিশ্ববিদ্যালয়ের এক শিক্ষার্থী অসুস্থ হয়ে পড়লে তার সহপাঠী জরুরি সেবার ৯৯৯ নম্বরে ফোন করেন। এরপর সেখানে ইনহেলার নিয়ে হাজির হয় শাহবাগ থানা পুলিশ।

রবিবার (৭ ফেব্রুয়ারি) এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

ওই শিক্ষার্থী জানান, করোনাভাইরাসের কারণে বিশ্ববিদ্যালয় বন্ধ থাকায় তারা দক্ষিণ নীলক্ষেত আবাসিক এলাকার একটি ভবনে ভাড়া থাকেন। সেখানে তার এক সহপাঠী ঠান্ডা ও এলার্জির কারণে রাতে গুরুতর অসুস্থ হয়ে পড়েন। দ্রুত তাকে ইনহেলার দেওয়া দরকার ছিল। কিন্তু তা কিনে আনার মতো কেউ ছিল না।

তিনি জানান, রাতে তিনি বের হয়ে ওষুধ কিনে আনার সাহস পাননি। গভীর রাতে ঢাকা মেডিকেল এলাকা ছাড়া অন্য কোথাও তেমন ওষুধের দোকান খোলাও থাকে না। এ সময় তিনি জরুরি সেবা সেলের কর্মকর্তাদের কাছে অনুরোধ জানান, তার সহপাঠীর জন্য ইনহেলার পাঠাতে। পরে বিষয়টি শাহবাগ থানায় জানানো হয়। সংবাদ পেয়ে শাহবাগ থানা পুলিশের একটি দল ওষুধের দোকান থেকে ইনহেলার কিনে নিয়ে যান।

শাহবাগ থানার পরিদর্শক (এসআই) মোহাম্মদ সেলিম জানান, ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকায় ওষুধ নিয়ে গেলেও টহল গাড়িটি প্রবেশ করতে পারেনি। পরে প্রায় আধা কিলোমিটার হেঁটে ওই ছাত্রীর বাসা খুঁজে বের করে ইনহেলার পৌঁছে দেন তিনি।

পূর্ববর্তী নিবন্ধচবির হল থেকে ২৩ শিক্ষার্থীর পরিচয়পত্র জব্দ
পরবর্তী নিবন্ধআবাসিক হল খুলে দেওয়ার দাবিতে চবিতে মানববন্ধন