ইংল্যান্ডের সামনে ২২৪ রানের লক্ষ্য

স্পোর্টস ডেস্ক
বৃহস্পতিবার, ১১ জুলাই ২০১৯ | ৮:১৪ অপরাহ্ণ | 311 বার পঠিত

ইংল্যান্ড বোলারদের দাপটের দিনে দুর্দান্ত এক ইনিংস খেলে গেলেন স্টিভেন স্মিথ। দলের কঠিন মুহুর্তে সাবেক এই অধিনায়ক খেলেছেন ৮৫ রানের ঝড়ো ইনিংস। তার হাফসেঞ্চুরির সঙ্গে অ্যালেক্স ক্যারির প্রতিরোধে ৪৯ ওভারে অলআউট হয়ে অস্ট্রেলিয়ার সংগ্রহ ২২৩ রান। জমজমাটপূর্ণ সেমিফাইনালে আর ঘণ্টা তিনেকের পরই জানা যাবে ফাইনালে কে হতে যাচ্ছে নিউজিল্যান্ডের প্রতিপক্ষ।

এর আগে বিশ্বকাপের দ্বিতীয় সেমিফাইনালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় অস্ট্রেলিয়া। ব্যাটিংয়ে নেমে সে কি দারুণ হতাশায় শুরু অজিদের। ব্যক্তিগত শূন্য রানে অ্যারণ ফিঞ্চের বিদায়, ৯ রান করে ডেভিড ওয়ার্নারও শেষ। পিটার হ্যান্ডসকম্ব বিশ্বকাপে নিজের প্রথম ম্যাচ খেলতে নেমে হতাশ করেন ৪ রান করে।

দলীয় ১৪ রানে যখন ৩ উইকেট শেষ, তখন টেনে তোলার চেষ্টা স্টিভ স্মিথ আর অ্যালেক্স ক্যারির। ইংলিশ বোলারদের তোপের মুখেও গড়েন ১০৩ রানের জুটি। এর মাঝে জোফরা আর্চারের বলের আঘাতে মুখ থেতলে গেলেও হাল ছাড়েননি ক্যারি।

শেষ পর্যন্ত ৭০ বলে ৪৬ রানের ইনিংস খেলে বিদায় নেন আদিল রশিদের বলে ক্যাচ দিয়ে দলীয় ১১৭ রানের মাথায়।

এরপর স্টিভ লড়ে গেছেন গ্লেন ম্যাক্সওয়েল আর মিচেল স্টার্ককে নিয়ে। অজিদের এমন দুঃসময়ে দলের কাণ্ডারি হয়ে উঠেন এই ডান-হাতি।

ম্যাক্সওয়েল ২৩ বলে করেন ২২ রান, স্ট্রার্কের ব্যাটে আসে ৩৬ বলে ৩৯ রান। স্মিথ শেষ পর্যন্ত ১১৯ বলে ৮৫ রান করে বিদায় নেন রান আউট হয়ে।

এরপর শেষের ব্যাটসম্যানদের ব্যর্থতায় ৪৯ ওভারে ২২৩ রানে অল-আউট হয়ে যায় অস্ট্রেলিয়া। ইংল্যান্ডের হয়ে সমান ৩টি করে উইকেট নেন ক্রিস ওকস ও আদিল রশিদ। ২টি উইকেট নেন জোফরা আর্চার ও ১টি উইকেট নেন মার্ক উড।

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধবিদেশে কারাবন্দি আছেন ৮৮৪৮ বাংলাদেশি: পররাষ্ট্রমন্ত্রী
পরবর্তী নিবন্ধচুয়েটের পুরকৌশল বিভাগের ৪৫তম ব্যাচের ফেয়ারওয়েল