আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়লো এক মাস

নিজস্ব প্রতিবেদক
সোমবার, ৩০ নভেম্বর ২০২০ | ১০:৪১ অপরাহ্ণ

আয়কর রিটার্ন দাখিলের সময় বাড়ানো হয়েছে ৩১শে ডিসেম্বর পর্যন্ত। এ সময় বাড়ছে বলে সংবাদ সম্মেলনে জানিয়েছেন জাতীয় রাজস্ব বোর্ডের (এনবিআর) চেয়ারম্যান।

আয়কর রিটার্ন দাখিলের শেষ দিন ছিল আজ আজ। শেষ মুহূর্তে রিটার্ন জমা দিতে অনেকেই ছুটেছেন কর অফিসগুলোতে। সোমবার অফিসগুলোতে ছিল প্রচণ্ড ভিড়। কর কার্যালয়ের চত্বর পেরিয়ে করদাতাদের ভিড় গিয়ে ঠেকে রাস্তায়। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়েও সেবা পাওয়ার অনিশ্চয়তায় অনেকেই ফিরে গেছেন স্বাস্থ্যঝুঁকি বিবেচনায়। এমন অবস্থা বিবেচনা করে ৩১শে ডিসেম্বর ২০২০ পর্যন্ত আয়কর রিটার্ন দাখিলের সময় বাডিয়েছে এনবিআর।

আজ সোমবার বিকেল সাড়ে ৩টার দিকে রাজধানীর সেগুনবাগিচায় এনবিআর কার্যালয়ে এই কথা সাংবাদিকদের জানান এনবিআর চেয়ারম্যান আবু হেনা মো. রহমাতুল মুনিম।

এদিকে, সকালে জাতীয় আয়কর দিবসের আলোচনায়, করদাতাদের হয়রানি বন্ধে কল সেন্টার স্থাপনের কথা জানান এনবিআর চেয়ারম্যান। নিজ দপ্তরের কর্মকর্তাদের আহ্বান জানান, সেবার মানসিকতা নিয়ে কাজ করার।

তিনি বলেন, করদাতাবান্ধব পরিবেশ তৈরি করতে পারলেই কর আহরণ বাড়বে। পরে বিকেলে এক সংবাদ সম্মেলনে ঘোষণা দিলেন, ৩১ ডিসেম্বর পর্যন্ত জমা দেয়া যাবে রিটার্ন।

পূর্ববর্তী নিবন্ধখেলাপি ঋণ এখন ৯৪ হাজার ৪৪০ কোটি টাকা
পরবর্তী নিবন্ধ৪২ ও ৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ