আসিফ তালুকদারের বিরুদ্ধে অভিযোগ : যা ঘটেছিলো সেদিন

ঢাকা বিশ্ববিদ্যালয় প্রতিনিধি:
বৃহস্পতিবার, ২৭ ফেব্রুয়ারি ২০২০ | ১১:৪৭ পূর্বাহ্ণ | 1143 বার পঠিত

বাংলাদেশ ছাত্রলীগের সাহিত্য সম্পাদক ও ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদের (ডাকসু) সংস্কৃতি সম্পাদক আসিফ তালুকদারের বিরুদ্ধে যুবলীগ নেতার সাথে হাতাহাতির অভিযোগ পাওয়া গেছে। তিনি রাজধানীর ৪নং ইউনিট যুবলীগের সভাপতি পদপ্রার্থী রানা শ্রাবণ। গত শুক্রবার রাতে রাজধানীর হাতিরপুল কাঁচাবাজারের সামনে এ ঘটনা ঘটলেও সোমবার ভিডিও প্রকাশের সাথে বিষয়টি জানাজানি হয় এবং গণমাধ্যমে তা প্রকাশ পায়।

জানা যায়, শুক্রবার রাতে হাতিরপুল কাঁচাবাজারের অপর পাশে তাদের ব্যাক্তিগত বিষয় নিয়ে কথা বলছিলেন সুজন, রানাসহ আরও দুইজন। এর মধ্যে ওবায়দুল আলম সুজন ১৮নং ওয়ার্ড কাউন্সিলর ফেরদৌস আলমের ছেলে। তাদের পাশেই একটি দোকানের সামনে আসিফ ও তার বন্ধু দাঁড়িয়ে ছিলেন এবং তার বন্ধুর স্ত্রী কেনাকাটা করছিলো। এ সময় বসে থাকা তিন যুবকের মধ্যে উচ্চ বাক্য বিনিময় হচ্ছিল। এক পর্যায়ে একজন আরেকজনের উদ্দেশ্যে তেড়ে যায়। এ সময় আসিফ তাদের সংবরণ করার চেষ্টা করে এবং তাদেরকে শান্ত হতে অনুরোধ করে। এতে তারা উত্তেজিত হয়ে আসিফে বলে “তুই কে?”। এক পর্যায়ে কথা কাটা-কাটি হলে দুই পক্ষই উত্তেজিত হয়ে ওঠে ও দুই পক্ষের মধ্যে হাতাহাতির ঘটনা ঘটে।

এ ব্যাপারে আওয়ামী লীগ নেতা ওবায়দুল আলম সুজন বলেন, ওই ঘটনায় কেউ আহত হয়নি। এরকম ঘটনা ঘটলে আমরা পদক্ষেপ নিতাম। আমরা তাকে জিজ্ঞেস করেছি আপনি কে? এটা নিয়ে কথা কাটাকাটি হয়েছে। আমাদের বা হাতিরপুলের ছেলেদের সাথে আসিফ বা তার ছেলেদের কোন গ্যানজাম হয়নি। যতটুকুই বাক বিতর্ক হয়েছে, আমরা বসে তা মিউচুয়াল করেছি। অসিফ বুঝতে পেরেছে আমি এলাকার বড় ভাই তাই সে আমাদের কাছে দুঃখ প্রকাশ করেছে।

তিনি আরো বলেন, এখানে তাপস ভাইকে ( নব নির্বাচিত মেয়র শেখ ফজলে নূর তাপস) নিয়ে কোন কথা হয়নি।

আসিফ মদ্যপ ছিলেন কি না এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি যতক্ষণ উপস্থিত ছিলাম, সে মদ্যপ অবস্থায় ছিলো কি না বা সেরকম আচরণ আমি দেখিনি। এখানে তৃতীয় পক্ষ রাজনৈতিক ফায়দা নেয়ার সূযোগ নিচ্ছে।

এ ব্যাপারে আসিফ তালুকদার মুক্ত ক্যাম্পাসকে জানান, আমার এক বন্ধু ও বন্ধুর স্ত্রীকে নিয়ে হেটে যাচ্ছিলাম সেখান দিয়ে। পাশেই দেখি তিনজন যুবক কথা কাটাকাটি করছে এবং একে অপরের দিকে তেড়ে যাচ্ছে। তখন আমি গিয়ে থামানোর চেষ্টা করছি মাত্র। এসময় তারা রাগান্বিত অবস্থায় থাকার কারণে তাদের সাথে আমার ভুল বুঝাবুঝি হয় । বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মাঝে আমি যে গ্রহনযোগ্যতা অর্জন করেছি তা নষ্ট করার জন্য ঘটনার ভুল ব্যাখ্যা করা হচ্ছে।

মুক্ত ক্যাম্পাস/মিরহাজুল/জেডআর

পূর্ববর্তী নিবন্ধশপথ নিলেন ঢাকার দুই মেয়র
পরবর্তী নিবন্ধকোনোরকম দুর্নীতি বরদাস্ত করা হবে না: প্রধানমন্ত্রী