আল আরাফাহ ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

এমসি রিপোর্ট
সোমবার, ২৩ মে ২০২২ | ১:৫৪ পূর্বাহ্ণ | 104 বার পঠিত
আল আরাফাহ ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

আল আরাফাহ ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২ প্রকাশিত হয়েছে। ২০২০ সালের এইচএসসি ও সমমানের পরীক্ষায় পাশ এবং ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক বা ডিগ্রী অথবা অনার্স পর্যায়ে পড়াশোনা করা মেধাবী ও অসচ্ছল পরিবারের ছাত্রছাত্রীরা এই স্কলারশিপের জন্য আবেদন করতে পারবে।

নির্বাচিত শিক্ষার্থীদের মাসিক ৩৫০০ টাকা করে বৃত্তি দেওয়া হবে। এছাড়া এককালীন ৮০০০ টাকা (পাঠ্য উপকরণ বাবদ) দেওয়া হবে।

***অনলাইনে আবেদনের শেষ তারিখ ২ জুন ২০২২

শিক্ষাগত যোগ্যতা :

বিজ্ঞান বিভাগে বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এসএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ৫.০০ এবং সিটি কর্পোরেশন এলাকার বাহিরের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জিপিএ-৪.৮০ অথবা, অন্যান্য (ব্যবসায় শিক্ষা/মানবিক) বিভাগে বিভাগীয় শহর/সিটি কর্পোরেশন এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে এইচএসসি/সমমান পরীক্ষায় জিপিএ ৪.৮০ এবং সিটি কর্পোরেশন এলাকার বাহিরের শিক্ষাপ্রতিষ্ঠান থেকে জিপিএ ৪.৫০ থাকলে আবেদন করা যাবে।

আল আরাফাহ ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

প্রার্থীকে ২০২০-২১ শিক্ষাবর্ষে স্নাতক/সমমান পর্যায়ে ভর্তির প্রমাণপত্র স্থাপন করতে হবে। বৃত্তির শতকরা ৭০ ভাগ প্রার্থী নির্বাচন করা হবে গ্রামীণ ও অনগ্রসর এলাকার শিক্ষাপ্রতিষ্ঠান থেকে।

**বৃত্তির টাকার পরিমাণ ও মেয়াদ

মাসিক ৩৫০০ টাকা করে তিন থেকে পাঁচ বছর (নবায়নযোগ্য) মেয়াদে বৃত্তি দেওয়া হবে। এছাড়া পাঠ্য উপকরণের করার জন্য এককালীন ৮০০০ টাকা দেওয়া হবে।

বৃত্তির আবেদন

আবেদন করতে হবে https://www.al-arafahbank.com/scholarship/ ওয়েবসাইটের মাধ্যমে ২ জুন ২০২২ তারিখের মধ্যে

Al Arafah Islami Bank Scholarship 2022

আল আরাফাহ ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তি ২০২২

বৃত্তির পরিমাণ ও সময়কাল :

যে সমস্ত শিক্ষার্থী আল আরাফাহ ইসলামী ব্যাংক এ উপবৃত্তির জন্য নির্বাচিত হবেন তারা মাসে কত টাকা পাবেন বা সময়কাল কত থাকবে সেটি জানতে পুরো পোস্টটি ধৈর্য সহকারে পড়ুন।

শিক্ষার স্তর: স্নাতক (সম্মান এমবিবিএস, ডিভিএম এবং আর্কিটেক্ট)
মেয়াদকাল: ৩ থেকে ৫ বছর হবে.
মাসিক বৃত্তি: ৩০০০/ টাকা
বার্ষিক অনুদান (টাকা):
পাঠ্য উপকরণের জন্য ৫০০০/ টাকা (নবায়নযোগ্য)
পোষাক পরিচ্ছেদ এর জন্য ৩০০০/-
শিক্ষাবৃত্তি বিজ্ঞপ্তি সময়সীমা
নিচে শিক্ষাবৃত্তি প্রদানের লক্ষ্যে আল আরাফা ইসলামী ব্যাংক বিজ্ঞপ্তি প্রকাশ করেছে. তার নির্দিষ্ট সময়সীমার মধ্যে সম্পন্ন করতে হবে. আসুন বিস্তারিত নিচে জানব.

আবেদন শুরুর তারিখ:

প্রতিবছর আল আরাফা ইসলামী ব্যাংক শিক্ষাবৃত্তির বিজ্ঞপ্তি প্রকাশ করে। তেমনি এ বছরও বিজ্ঞপ্তি প্রকাশ করেছে। যারা মেধাবী ও হত দরিদ্র স্টুডেন্ট বিজ্ঞপ্তিটি জানুন এবং আবেদন করুন

শিক্ষা বৃত্তির জন্য আবেদনের নিয়মাবলী :

ইসলামী ব্যাংকের শিক্ষাবৃত্তি জন্য আবেদনের কিছু নিয়মাবলী রয়েছে। আপনাকে নিয়মাবলীগুলো মেনে আবেদন করতে হবে নতুবা আবেদন গ্রহণযোগ্য হবে না।

যে সকল শিক্ষার্থীর সরকারি বৃত্তি ব্যতীত অন্য কোন উৎস থেকে বৃদ্ধি পেয়ে থাকলে তারা আল আরাফাহ ইসলামী ব্যাংক এর বৃত্তির জন্য বিবেচিত হবেন না।

যে সমস্ত শিক্ষার্থী গ্রামীণ বা অনগ্রসর এলাকায় অবস্থিত শিক্ষাপ্রতিষ্ঠান থেকে উত্তীর্ণ হয়েছেন তাদের জন্য ৭০% কোটা বরাদ্দ থাকবে। আবেদনকারীর পিতা মাতা বা অভিভাবকের মাসিক আয় ২০ হাজার টাকা এবং বাৎসরিক আয় ২ লাখ ৪০ হাজার টাকার নিচে থাকতে হবে।

আগ্রহী ও উপরোক্ত যোগ্যতাসম্পন্ন শিক্ষার্থীরা অনলাইনে- http://www.al-arafahbank.com/scholarship এই ঠিকানায় আবেদনের জন্য অনুরোধ করা হচ্ছে।

বর্ণিত যোগ্যতা এবং শর্তাবলীর মধ্যে কোন অসম্পূর্ণ বা গোপন থাকলে আবেদনপত্র বাতিল বলে গণ্য হবে। সরাসরি বা ডাকযোগে বা কুরিয়ার যোগে কোন আবেদন পত্র গ্রহনযোগ্য হবে না।

প্রিয় পাঠক, শিক্ষা ও ক্যারিয়ার বিষয়ক সর্বশেষ আপডেট পেতে মুক্ত ক্যাম্পাসের ফেসবুক পেজে লাইক দিন। লিঙ্ক : https://www.facebook.com/Muktocampus

পূর্ববর্তী নিবন্ধদিল্লি সফরে যাচ্ছে কুবি বিএনসিসি প্লাটুনের ক্যাডেট আরিফা
পরবর্তী নিবন্ধপূবালী ব্যাংকে চাকরি, বেতন ৫৭,৪৯০