বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা

এমসি রিপোর্ট
রবিবার, ১৫ আগস্ট ২০২১ | ৫:৫২ অপরাহ্ণ
বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৬তম শাহাদাত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে ধানমন্ডি ৩২ নম্বরে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণের মাধ্যমে শ্রদ্ধা নিবেদন করেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ।

এসময় আরও উপস্থিত ছিলেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম এহসান কবীর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোঃ আবু হানিফা, পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস. এম. গাউসুল আজম, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মোঃ রফিক আল মামুন, সহকারী অধ্যাপক ড. জাভেদ আহমাদ, সহকারী রেজিস্ট্রার ফাহাদ আহমদ মোমতাজী, সহকারী পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) মোঃ জিয়াউর রহমান সহ বিশ্ববিদ্যালয়ের সকল স্তরের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ।

এর আগে জাতীয় শোক দিবস উপলক্ষে আজ ভোর ৬.৩০ মিনিটে বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে জাতীয় পতাকা অর্ধনমিত ও কালো পতাকা উত্তোলন করা হয়। সকাল ৮.০০ ঘটিকায় ১৫’ই আগস্টের সকল শহীদের আত্মার শান্তির মাগফেরাত কামনা করে কুরআন খতমের আয়োজন করা হয়।

পরে সকাল ১০.০০ ঘটিকায় বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে আলোচনা সভা, দোয়া, মোনাজাত, ও বঙ্গবন্ধুর উপর রচিত কবিতা আবৃত্তির আয়োজন করা হয়। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. মুহাম্মদ আহসান উল্লাহ। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার এস.এম. এহসান কবীর, রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) ড. মোঃ আবু হানিফা, উপ-পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) ড. মোঃ রফিক আল মামুন। স্বাগত বক্তব্য রাখেন ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সদস্য ও ভবানীপুর ইসলামিয়া কামিল মাদরাসার অধ্যক্ষ মাওলানা মোঃ হাসান মাসুদ।

আলোচনা সভায় সভাপতিত্ব করেন ইসলামি আরবি বিশ^বিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক অধ্যাপক এস. এম. গাউসুল আজম। সভায় বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ এবং বঙ্গবন্ধু পরিষদ ইআবি শাখার নেতৃবৃন্দ বক্তব্য রাখেন।

আলোচনা শেষে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, শেখ ফজিলাতুন্নেছা মুজিবসহ ১৫’ই আগস্টের সকল শহীদের আত্মার মাগফেরাত কামনায় দোয়া মাহফিল অনুষ্ঠিত হয় এবং পরবর্তীতে ইসলামি আরবি বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায়, সম্মানিত সভাপতির তত্ত্বাবধানে বঙ্গবন্ধু পরিষদ, ইসলামি আরবি বিশ্ববিদ্যালয় শাখার সহযোগিতায় এতিম ও অসহায় কোমলমতি শিক্ষার্থীদের মাঝে খাবার বিতরণ করা হয়।

প্রিয় পাঠক, মুক্ত ক্যাম্পাসের সর্বশেষ আপডেট পেতে এখানে ক্লিক করুন

পূর্ববর্তী নিবন্ধ২৪ ঘণ্টায় ডেঙ্গু আক্রান্ত আরও ১৯৮ রোগী হাসপাতালে
পরবর্তী নিবন্ধবঙ্গবন্ধুর প্রতিকৃতিতে জাতীয় বিশ্ববিদ্যালয়ের শ্রদ্ধা