আরও ৪৩ শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন

নিজস্ব প্রতিবেদক
মঙ্গলবার, ১৮ ফেব্রুয়ারি ২০২০ | ৬:৪৯ অপরাহ্ণ | 122 বার পঠিত
আরও ৪৩ শিক্ষক এমপিওভুক্ত হচ্ছেন

এমপিওভুক্ত হচ্ছেন বেসরকারি কারিগরি শিক্ষা প্রতিষ্ঠানে কর্মরত ৪৩ শিক্ষক-কর্মচারী। এদের মধ্যে এইচএসসি বিএম শিক্ষাক্রমের ১৭ জন এবং এসএসসি ভোকেশনাল শিক্ষাক্রমের ২৬ জন শিক্ষক-কর্মচারী রয়েছেন। এসব শিক্ষক-কর্মচারীর সনদ প্রাথমিক যাচাইয়ে ঠিক থাকায় তাদের আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটিতে উত্থাপনের সুপারিশ করেছে কারিগরি শিক্ষা অধিদপ্তর। অধিদপ্তর সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, এমপিও আবেদন বাছাই কমিটির সিদ্ধান্তের আলোকে এসব শিক্ষকের সনদগুলো যাচাইয়ের জন্য আঞ্চলিক পরিদর্শক ও জেলা শিক্ষা কর্মকর্তার কাছে পাঠানো হয়েছে। সনদ সঠিক বলে প্রমাণিত হলে এসব শিক্ষকের এমপিও আবেদনগুলো অনুমোদন কমিটির সভায় উত্থাপন করা হবে।

কারিগরি শিক্ষা অধিদপ্তর সূত্র জানায়, গত বছরের জুলাইয়ে জারি করা এমপিও নীতিমালার আলোকে ৪৩ শিক্ষক কর্মচারীর সনদ প্রাথমিক যাচাইয়ে সঠিক থাকায় গত ১২ ফেব্রুয়ারি তাদের আবেদনগুলো এমপিও অনুমোদন কমিটির সভায় উত্থাপনের সুপারিশ করা হয়। এমপিও আবেদন বাছাই কমিটির ৯ম সভার সিদ্ধান্ত অনুসারে এসব শিক্ষক-কর্মচারীর নাম সুপারিশ করা হয়েছে। এসব শিক্ষক কর্মচারীর সনদ যাচাই করতে আঞ্চলিক কার্যালয় ও জেলা শিক্ষা কর্মকর্তাদের বলা হয়েছে। সনদ যাচাই প্রতিবেদন পাওয়ার পর তাদের তথ্য এমপিও অনুমোদন কমিটির সভায় উপস্থাপন করা হবে।

আমাদের সাথে ফেসবুক পেজে কানেক্ট থাকুন: মুক্তক্যাম্পাস

মুক্ত ক্যাম্পাস/কেপি

পূর্ববর্তী নিবন্ধঅনার্স চতুর্থ বর্ষের পরীক্ষার সংশোধিত সময়সূচি প্রকাশ
পরবর্তী নিবন্ধঠাকুরগাঁওয়ে তালাকের ৩ মাস পর স্ত্রীকে বাড়িতে ডেকে হত্যার অভিযোগ