আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে চবিতে মানববন্ধন

চবি প্রতিনিধি:
সোমবার, ০৮ ফেব্রুয়ারি ২০২১ | ৪:৪১ অপরাহ্ণ | 184 বার পঠিত

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) আবাসিক হল খুলে দেওয়ার দাবিতে শিক্ষার্থীরা মানববন্ধন করেছেন। আজ সোমবার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ মিনারের সামনে তারা এ মানববন্ধন করেন। বিভিন্ন হলের অর্ধশতাধিক শিক্ষার্থী এই মানববন্ধনে উপস্থিত ছিলেন। শিক্ষার্থীরা ৫ দফা দাবিতে প্রক্টরকে একটি স্মারক লিপি দেন।

শিক্ষার্থীদের পাঁচ দফা হলো:

১.সীমিত পরিসরে হলগুলো খুলে শিক্ষার্থীদের আবাসন সঙ্কট নিরসনে ব্যবস্থা করতে হবে।

২: আর্থিক সমস্যার কারণে সবার বাসা ভাড়া করে থেকে পরীক্ষা দেওয়া সম্ভব হচ্ছে না সুতরাং হলগুলো খুলে দিতে হবে।

৩: কটেজ মালিকদের অতিরিক্ত ভাড়া আদায় বন্ধ করতে হবে। প্রশাসনের দ্রুত হস্তক্ষেপ কামনা করি।

৪: ক্যাম্পাস প্রথম বর্ষ থেকে মাস্টার্স পর্যন্ত পরীক্ষা শুরু হওয়ার কার আমরা কটেজ কিংবা রুম ভাড়াও পাওয়া যাচ্ছে না সুতরাং আমাদের পরীক্ষা দেওয়া দুরুহ।

৫: ক্যাম্পাসে নিরাপত্তা ব্যবস্থা নিশ্চিত করতে হবে।

মানববন্ধনে বক্তারা বলেন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগ পরীক্ষা নিচ্ছে। দেশের নানা প্রন্ত থেকে পরীক্ষা দেওয়ার জন্য শিক্ষার্থীরা ক্যাম্পাসে আসছে। আমরা যারা হলের আবাসিক শিক্ষার্থী তারা ভোগান্তিতে পড়ছি বেশি। একক দিন একক বন্ধুর মেসে রাত কাটাচ্ছি। ম্যাস ভাড়া করে থাকার মত সর্মাথ নেই বেশির ভাগের। তাছাড়া ক্যাম্পাসের ম্যাস ভাড়া অনেক বাড়ানো হয়েছে। তাই আমরা প্রশাসনের কাছে জোর দাবি জানাই পরীক্ষার্থীদের যেন হলে থাকার ব্যবস্থা করেন। ইতোমধ্যে অনান্য বিশ্ববিদ্যালয়ে পরীক্ষার্থীদের হলে থাকার ব্যবস্থ করা হয়ে।

অর্থনীতি বিভাগের শিক্ষর্থী জাহেদুল ইসলামের সঞ্চলনায় মানববন্ধনে বক্তব্য রাখেন বাংলা বিভাগের শিক্ষার্থী আল আমিন, সমাজতত্তব বিভাগের মার্স্টাসের শিক্ষার্থী ইমরান রফিক, সংস্কৃত বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী নয়ন মোদক এবং নৃবিজ্ঞান বিভাগের চতুর্থ বর্ষের শিক্ষার্থী শাখাওত হোসেন।

এসব বিষয়ে বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. রবিউল হোসাইন ভূঁইয়া বলেন, সাধারণ শিক্ষার্থীরা এসে একটা স্মারকলিপি দিয়ে গেছে। আমরা আলোচনা করে এ বিষয়টি দ্রুত সমধান এর ব্যাবস্থা করবো।

পূর্ববর্তী নিবন্ধমধ্যরাতে ফোন পেয়ে ইনহেলার নিয়ে হাজির পুলিশ
পরবর্তী নিবন্ধকরোনায় আরও ১৬ মৃত্যু, শনাক্ত ৩১৬