আজ যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ২৩ নভেম্বর ২০১৯ | ৮:৩৬ পূর্বাহ্ণ

সব প্রস্তুতি শেষে যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেসে ঘিরে আলোচনা এখন সংগঠনটির নতুন নেতৃত্ব নিয়ে। শীর্ষ পদে আলোচনায় রয়েছেন সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশ।

যুবলীগের সপ্তম জাতীয় কংগ্রেস- মঞ্চ নির্মাণ করা হয়েছে পদ্মা সেতুর আদলে। শনিবার সকাল ১১ টায় আনুষ্ঠানিক উদ্বোধন করবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

গতকাল শুক্রবার সারাদিনই বিভিন্ন স্তরের নেতা কর্মীদের ভিড় ছিল সোহরাওয়ার্দী উদ্যানে। মঞ্চসহ কংগ্রেসের সার্বিক পরিস্থিতি পরির্দশনে যান আওয়ামী লীগ সাধারণ সম্পাদকসহ যুবলীগের সাবেক ও বর্তমান নেতারা।

যুবলীগের শীর্ষ দুই পদে জন্য সংগঠনটির প্রতিষ্ঠাতা চেয়ারম্যান শেখ ফজলুল হক মনির বড় ছেলে শেখ ফজলে শামস পরশসহ বর্তমান নেতৃত্বের অনেকেই রয়েছেন। সম্পাদক পদে আলোচনায় আছেন বর্তমান কমিটির যুগ্ম সাধারণ সম্পাদক মহিউদ্দিন আহমেদ মহি, সুব্রত পাল, সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ বদিউল আলম, ছাত্রলীগের সাবেক সভাপতি বাহাদুর বেপারিসহ বেশকজন।

শনিবার উদ্বোধনের পর দ্বিতীয় পর্ব বেলা ৩টায় শুরু হবে ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে। সেখানেই সংগঠনের নেতৃত্ব নির্বাচন করা হবে।

তবে যুবলীগের কংগ্রেসে যুবলীগের সদ্য বাদ পড়া চেয়ারম্যান ওমর ফারুক চৌধুরীসহ বিতর্কিতদের আমন্ত্রণ জানানো হয়নি। যদিও এবারের কংগ্রেসে ৩ হাজারের বেশি কাউন্সিলর এবং ৩০ হাজার ডেলিগেট আমন্ত্রিত থাকবেন।

মুক্ত ক্যাম্পাস/এম আর

পূর্ববর্তী নিবন্ধএক স্ত্রীকে নিয়ে দুই স্বামীর মারামারি
পরবর্তী নিবন্ধবাস চলাচল স্বাভাবিক