১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন

অনলাইন ডেস্ক
শনিবার, ২৯ আগস্ট ২০২০ | ১২:৫৪ অপরাহ্ণ | 139 বার পঠিত
১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন

শর্তসাপেক্ষে আগামী ১ সেপ্টেম্বর থেকে আগের ভাড়ায় চলবে গণপরিবহন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ শনিবার (২৯ আগস্ট) এ কথা জানিয়েছেন ক্ষমতাসীন দল আওয়ামী লীগের এই সম্পাদক।

এর আগে গতকাল বুধবার রাতে এক জরুরি বৈঠকে বসেন গণপরিবহন মালিকরা। সেখানে দেশে চলমান করোনাভাইরাস পরিস্থিতিতে জারি করা বর্ধিত ভাড়ার নির্দেশনা মন্ত্রণালয় থেকে বাতিলের গ্রিন সিগন্যাল পাওয়ার পর আগের সাধারণ ভাড়ায় গণপরিবহন চালানোর সিদ্ধান্ত নেন তারা।

আরও পড়ুন: এবার মিটফোর্ড হাসপাতাল থেকে পালাল কয়েদি

বৈঠকের পর বাংলাদেশ বাস পরিবহন মালিক সমিতির মহাসচিব খন্দকার এনায়েত উল্যাহ আগামী ১ সেপ্টেম্বর থেকে সাধারণ ভাড়ায় গণপরিবহন চালানোয় সমিতির সিদ্ধান্তের কথা জানান।

এনায়েত উল্যাহ বলেন, ‘আগের ভাড়ায় ফিরতে ব্যাপারে দীর্ঘ আলোচনা হয়েছে। আমরা তো চেয়েই আসছি, বাংলাদেশ সড়ক পরিবহন মালিক সমিতির নেতারা এ ব্যাপারে সম্মত হয়েছেন। সুরক্ষানীতি কঠোরভাবে মেনে প্রতি সিটে যাত্রী বসানোর বিষয়টিকে অধিক গুরুত্ব দিতে বলা হয়েছে।’

বাংলাদেশ বাস পরিবহন মালিক সমিতির মহাসচিব আরও বলেন, ‘আমরা ১ সেপ্টেম্বর থেকে পূর্বের ভাড়ায় ফিরতে সুরক্ষানীতি মেনে প্রস্তুতি নিতে ইতোমধ্যে বাস মালিকদের বলে দিয়েছি। যাত্রী এবং বাসকর্মীদের স্বাস্থ্য নির্দেশিকা মেনে চলতে বলা হয়েছে।’

মুক্ত ক্যাম্পাস/এমআর

পূর্ববর্তী নিবন্ধএবার মিটফোর্ড হাসপাতাল থেকে পালাল কয়েদি
পরবর্তী নিবন্ধক্যান্সারের কাছে হেরে গেলেন ‘ব্ল্যাক প্যানথার’ খ্যাত বোসম্যান