আওয়ামী লীগের মনোনয়ন: ঢাকা-৫ মনু, নওগাঁ-৬ হেলাল

অনলাইন ডেস্ক
সোমবার, ০৭ সেপ্টেম্বর ২০২০ | ৪:১০ অপরাহ্ণ

ঢাকা-৫ আসনের উপনির্বাচনে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলালের মনোনয়ন চূড়ান্ত ঘোষণা করেছে আওয়ামী লীগ।

আজ সোমবার সকালে সংসদ ভবন এলাকায় নিজের সরকারি বাসভবনে এক সংবাদ সম্মেলনে চূড়ান্ত মনোনয়ন ঘোষণা করেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, গত ৩০ আগস্ট গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের চেয়ারম্যান শেখ হাসিনার সভাপতিত্বে সভা অনুষ্ঠিত হয়। বোর্ডের সর্বসম্মত সিদ্ধান্ত ও মনোনয়ন বোর্ডের সভাপতির নির্দেশে আমি ঢাকা-৫ ও নওগাঁ-৬ এর দলীয় মনোনয়ন ঘোষণা করছি।

ওবায়দুল কাদের বলেন, ঢাকা-৫ আসনে মনিরুল ইসলাম মনু ও নওগাঁ-৬ আসনে মো. আনোয়ার হোসেন হেলাল দলীয় মনোনয়ন পেয়েছেন। সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দলীয় প্রার্থীর পক্ষে কাজ করার জন্য আহ্বান জানাচ্ছি।

ঢাকা-৫ আসনে দীর্ঘদিন ধরে সংসদ সদস্য ছিলেন হাবিবুর রহমান মোল্লা। প্রবীণ এই সংসদ সদস্যের মৃত্যুর পর শূন্য হয় এই আসন। এই আসনে মনোনয়ন ফরম সংগ্রহ করেছিলেন ১৯ জন।

নওগাঁ-৬ আসনের সাংসদ ইসরাফিল আলম মারা যাওয়ায় আসনটি শূন্য হয়। এই আসনে ৩৩ জন প্রার্থী দলীয় মনোনয়ন সংগ্রহ করেছিলেন।

এর আগে গত বৃহস্পতিবার ঢাকা-৫ ও নওগাঁ-৬ সংসদীয় আসনের পূর্ণাঙ্গ তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)। বৃহস্পতিবার ঘোষিত পূর্ণাঙ্গ তফসিল অনুযায়ী এ দুই সংসদীয় আসনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন ১৭ সেপ্টেম্বর। মনোনয়নপত্র যাচাই-বাছাই ২০ সেপ্টেম্বর, আর মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন ২৭ সেপ্টেম্বর। এ দুই আসনে প্রতীক বরাদ্দ ২৮ সেপ্টেম্বর। তার আগে ঘোষিত আংশিক তফসিলে জানানো হয়, এই দুই সংসদীয় আসনে ১৭ অক্টোবর ভোট হবে।

পূর্ববর্তী নিবন্ধচাকরিতে প্রবেশের বয়স ৩৫-৪০ বছর করা যেতে পারে: পরিকল্পনামন্ত্রী
পরবর্তী নিবন্ধদেশে করোনায় মৃত্যু সাড়ে ৪ হাজার ছাড়াল