অবশেষে রংপুরেই সমাহিত হচ্ছেন এরশাদ

মুক্ত ক্যাম্পাস প্রতিবেদন
মঙ্গলবার, ১৬ জুলাই ২০১৯ | ৪:০৫ অপরাহ্ণ | 229 বার পঠিত

অবশেষে নিজ এলাকা রংপুরেই দাফন করা হচ্ছে জাতীয় পার্টির চেয়ারম্যান সদ্য প্রয়াত হুসেইন মুহম্মদ এরশাদকে। তার পল্লীনিবাসের লিচুতলায় তাকে দাফনের প্রস্তুতি চলছে। আজ বাদ এশা তাকে সেখানেই দাফন করা হবে।

রংপুরের মানুষের ভালোবাসায় শ্রদ্ধা রেখে রংপুরে হুসেইন মুহম্মদ এরশাদকে দাফন করার অনুমতি দিয়েছেন বেগম রওশন এরশাদ। এছাড়াও এরশাদের কবরের পাশে রওশন এরশাদের জন্য কবরের জায়গা রাখার অনুরোধও করেছেন তিনি। মঙ্গলবার দুপুরে জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা গণমাধ্যমকে একথা বলেন।

এর আগে হুসেইন মুহম্মদ এরশাদকে রংপুরে দাফন করা নিয়ে উত্তেজনার সৃষ্ঠি হয়। রংপুরে জানাজা শুরুর আগে বক্তব্য দিতে গিয়ে মাইকে বারবার ঘোষণা দেওয়া হয়, ‘কোনোভাবেই এরশাদের লাশ ঢাকায় নিতে দেওয়া হবে না। যে কোনো মূল্যে প্রিয় নেতার লাশ রংপুরে সমাহিত করা হবে।

কবর ইস্যুতে উত্তেজনার মাঝেই মঙ্গলবার দুপুরে রংপুর ঈদগাহ মাঠে সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের জানাজার নামাজ সম্পন্ন হয়। জানাজায় অংশ নেন বিভিন্ন শ্রেণি-পেশার লাখো মানুষ।

এর আগে মঙ্গলবার সকাল ১১টা ৫০ মিনিটে মরদেহবাহী হেলিকপ্টার রংপুর সেনানিবাসে পৌঁছায়। পরে সেখান থেকে দুপুর ১ টার দিকে রংপুর কেন্দ্রীয় ঈদগা মাঠে মরদেহ আনা হয়। এসময় একে একে দলের বিভিন্ন পর্যায়ের নেতারা শ্রদ্ধা জানান।

প্রসঙ্গত, গত রোববার (১৪ জুলাই) ঢাকার সম্মিলিত সামরিক হাসপাতালে (সিএমএইচ) চিকিৎসাধীন অবস্থায় মৃত্যুবরণ করেন সাবেক রাষ্ট্রপতি ও জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ। তার বয়স হয়েছিল ৮৯ বছর। তিনি রক্তে সংক্রমণসহ লিভার জটিলতায় ভুগছিলেন।

রোববার বাদ জোহর ঢাকা সেনানিবাস কেন্দ্রীয় মসজিদে তার প্রথম জানাজা অনুষ্ঠিত হয়। এরপর সোমবার সকাল সোয়া ১০টার দিকে জাতীয় সংসদের দক্ষিণ প্লাজায় দ্বিতীয় এবং বাদ আসর বায়তুল মোকাররম মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। আজ মঙ্গলবার রংপুরের কালেক্টরেট ঈদগাহ ময়দানে চর্তুথ জানাজা অনুষ্ঠিত হয়।

রংপুর ৩ (সদর) আসনের নির্বাচিত সংসদ সদস্য ছিলেন হুসেইন মুহাম্মদ এরশাদ। তিনি এ আসন থেকে টানা ছয় বার সংসদ সদস্য নির্বাচিত হন।

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধকুবি শিক্ষার্থী জাকির বাঁচতে চায়
পরবর্তী নিবন্ধকুবি ব্যবস্থাপনা শিক্ষা বিভাগে নবীনবরণ অনুষ্ঠিত