ঢাকা কলেজের অধ্যাপক আফরোজা সুলতানা আর নেই

ক্যাম্পাস প্রতিবেদক
মঙ্গলবার, ১৫ ডিসেম্বর ২০২০ | ২:১৩ অপরাহ্ণ
ঢাকা কলেজের অধ্যাপক আফরোজা সুলতানা আর নেই

ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের শিক্ষক অধ্যাপক আফরোজা সুলতানা মারা গেছেন। (ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন)। ১৩তম বিসিএসের ক্যাডার ছিলেন আফরোজা সুলতানা।

অধ্যাপক আফরোজা সুলতানার মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন তার ভাই ইমন।

ইমন জানান, আজ সোমবার (১৫ ডিসেম্বর) সকাল ৭টা ১৫মিনিটের দিকে রাজধানীর ধানমন্ডির একটি বেসরকারি হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় তিনি মৃত্যুবরণ করেন। এর আগে ব্রেন হেমারেজ সংক্রান্ত জটিলতায় তাঁকে মঙ্গলবার (১৪ ডিসেম্বর) হাসপাতালে ভর্তি করা হয়। এসময় তাঁর অবস্থার অবনতি হলে দ্রুত নিবিড় পরিচর্যা কেন্দ্র (আইসিইউ) এ স্থানান্তর করা হয়। সেখানেই চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়েছে।

অধ্যাপক আফরোজা সুলতানার আকস্মিক মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন ঢাকা কলেজের ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক মো. আবু তাহের পাটোয়ারি। তিনি বলেন, ‘আফরোজা সুলতানা দীর্ঘদিন আমার সহকর্মী হিসেবে কাজ করেছেন। তিনি অত্যন্ত বিনয়ী, সৎকর্মপরায়ণ এবং ছাত্রবান্ধব শিক্ষক ছিলেন। তাঁর এই হঠাৎ চলে যাওয়া আমাদের অঙ্গনে বিরাট এক শূন্যতার সৃষ্টি করেছে। তাঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোক প্রকাশ করছি এবং রুহের মাগফিরাত কামনা করছি।’

শোক প্রকাশ করেছেন ঢাকা কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এ.টি.এম মইনুল হোসেনও। তিনি বলেন, ‘অধ্যাপক আফরোজা সুলতানা সবার কাছে অত্যন্ত প্রিয় ব্যক্তি ও সুমিষ্টভাষী ছিলেন। তাঁর এই অকাল প্রয়াণ আমাদের জন্য বিরাট এক ক্ষতি। তাঁর শোকাহত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাই এবং তাঁর রুহের মাগফিরাত কামনা করছি।

এছাড়া তার মৃত্যুতে ঢাকা কলেজ শিক্ষক পরিষদের সাধারন সম্পাদক ড. মো. আব্দুল কুদ্দুস সিকদার ও ঢাকা কলেজ সাংবাদিক সমিতি গভীর শোক প্রকাশ করেছে।

পূর্ববর্তী নিবন্ধক্যারিয়ার সেরা বোলিং করলেন মাশরাফি
পরবর্তী নিবন্ধআলেম-ওলামার সঙ্গে আলোচনা ফলপ্রসূ : স্বরাষ্ট্রমন্ত্রী