অধ্যক্ষকে পেটালেন ইউপি চেয়ারম্যান, এলাকাজুড়ে নিন্দার ঝড়!

নিজস্ব প্রতিবেদক
শনিবার, ২৮ ডিসেম্বর ২০১৯ | ৯:০৫ অপরাহ্ণ | 112 বার পঠিত

লক্ষ্মীপুর সদর উপজেলার গন্ধব্যপুর ইসলামিয়া আলিম মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি হতে না পেরে অধ্যক্ষ মো. ওমর ফারুককে জনসম্মুখে এলোপাতাড়ি চড়-থাপ্পড় মারার অভিযোগ উঠেছে মান্দারী ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মিজানুর রহিমের বিরুদ্ধে।

আজ শনিবার (২৮ ডিসেম্বর) দুপুরে মান্দারী বাজারের একটি ফার্মেসির ভেতর অধ্যক্ষকে চড়-থাপ্পড় মারেন তিনি। তবে ঘটনার সত্যতা অস্বীকার করে মিজানুর রহিম বলেন, আমি অধ্যক্ষকে মারধর করিনি। ধমক দিয়েছি।

ঘটনার প্রত্যক্ষদর্শীরা জানান, মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি পদে তিনজনের নাম প্রস্তাব করা হয়। এরমধ্যে মিজানুর রহিমও ছিলেন। কিন্তু গত আগস্ট মাসে সদর উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট রহমত উল্যাহ বিপ্লবকে মাদরাসা পরিচালনা কমিটির সভাপতি মনোনীত করা হয়।

কিন্তু মিজানুর রহিমকে সভাপতি করতে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি শাহজাহান কামাল একটি ডিউ লেটার (চাহিদাপত্র) দেন। লেটারটি পেয়ে মিজানুর রহিমকে সভাপতি করে একটি তালিকা ২২ ডিসেম্বর মাদরাসা শিক্ষাবোর্ডে জমা দেওয়া হয়েছে।

এখনো কমিটিটি অনুমোদন হয়ে আসেনি। এরমধ্যেই সভাপতি হতে না পারায় ক্ষিপ্ত হয়ে শনিবার দুপুরে অধ্যক্ষ ওমর ফারুককে মান্দারী বাজারে মিজানুর রহিম এলোপাতাড়ি চড়-থাপ্পড় দেন। মিজানুর রহিম জেলা আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক ছিলেন।

জানতে চাইলে মাদরাসার অধ্যক্ষ ওমর ফারুক বলেন, এমপির ডিউ লেটার পেয়ে গত ২২ ডিসেম্বর মিজানুর রহিমকে সভাপতি করে একটি তালিকা মাদরাসা শিক্ষাবোর্ডে জমা দেওয়া হয়েছে। কিন্তু এখনো শিক্ষাবোর্ড থেকে সেটি অনুমোদন হয়নি। এরআগেই তিনি ক্ষিপ্ত হয়ে আমার গায়ে হাত তুলেছেন। আমি ঘটনাটি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানিয়েছি।

অভিযোগ অস্বীকার করে ইউপি চেয়ারম্যান মিজানুর রহিম বলেন, আমাকে না জানিয়ে অধ্যক্ষ আমার নামসহ ৩ জনের নাম সভাপতি তালিকায় প্রস্তাব করেন। এনিয়ে লক্ষ্মীপুর-৩ (সদর) আসনের এমপি শাহজাহান কামাল আমাকে সভাপতি করার জন্য ডিউ দেন।

কিন্তু আমার অজান্তে সভাপতি লিস্টে আমার নাম উল্লেখ ও পরে সভাপতি নির্বাচিত না করে আমাকে অপমান করা হয়েছে। এজন্য আমি অধ্যক্ষকে ধমক দিয়েছি। তাকে মারধরের বিষয়টি সত্য নয় বলে জানান এই ইউপি চেয়ারম্যান।

এদিকে একজন অধ্যক্ষের গায়ে হাত তোলার এলাকাজুড়ে নিন্দার ঝড় বইছে। এ ধরনের ন্যাক্কারজনক কর্মকাণ্ডে এলাকার সুধীজন সহ সাধারণ নাগরিকেরা ধিক্কার জানিয়েছেন। অনেকেই বলছেন, এটি ক্ষমতার অপব্যবহার!

মুক্ত ক্যাম্পাস/জেডআর

পূর্ববর্তী নিবন্ধআফ্রিকার সোমালিয়ায় বোমা বিস্ফোরণ
পরবর্তী নিবন্ধশান্তিপূর্ণ পরিবেশে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা সম্পন্ন