অটিজম স্কুলের শিক্ষকদের সম্মাননা দিল চট্টগ্রাম-০৭০৯

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম
সোমবার, ২৫ নভেম্বর ২০১৯ | ৯:৪১ অপরাহ্ণ | 1135 বার পঠিত

চট্টগ্রামে প্রেরণা অটিজম (বিশেষায়িত) স্কুলে শিক্ষক শিক্ষিকাদের সম্মাননা দিল চট্টগ্রাম-০৭০৯ সংগঠন। এসএসসি ২০০৭ এবং এইচএসসি ২০০৯ সালে পাশ করা বন্ধুদের সংগঠন চট্টগ্রাম -০৭০৯ প্রতিষ্ঠার সময় সিদ্ধান্ত নিয়েছিল দেশে বিভিন্ন সামাজিক উন্নয়নমূলক কাজে সবসময় অগ্রণী ভূমিকা রাখবে।

তারই অংশ হিসেবে গত শনিবার (২৩ নভেম্বর) সকাল ১১ টায় চট্টগ্রামের হালিশহরে অবস্থিত প্রেরণা অটিজম (বিশেষায়িত) স্কুলে অক্লান্ত পরিশ্রম, মায়া মমতা দিয়ে অটিজম (বিশেষায়িত) শিশুদের মস্তিষ্ক বিকাশ ও স্বাভাবিক জীবনে ফিরিয়ে দিতে শাসনের বদলে স্নেহ আর ভালোবাসা দিয়ে শিক্ষা দান করা সে মানুষ গড়ার কারিগরদের উৎসাহিত করতে এবং তাদের এই কাজকে সম্মান দিতে সম্মাননা অনুষ্ঠানের আয়োজন করে চট্টগ্রামের ০৭০৯ ব্যাচের বন্ধুরা।

সম্মাননা প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন প্রেরণা অটিজম স্কুলের পরিচালনা পরিষদের সভাপতি প্রফেসর হায়াত হোসেন (সাবেক বিভাগীয় চেয়ারম্যান ইতিহাস বিভাগ, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়)।

বিশেষ অতিথি ছিলেন নাজিম উদ্দিন (সাধারণ সম্পাদক স্কুল পরিচালনা কমিটি), সম্মাননা প্রদান অনুষ্ঠানের সভাপতিত্ব করেন চট্টগ্রাম -০৭০৯ এর সভাপতি মোহাম্মদ রেজওয়ান আদর,বক্তব্য রাখেন চট্টগ্রাম -০৭০৯ এর সাধারণ সম্পাদক মোহাম্মদ ফোরকান রাসেল, সম্মাননা অনুষ্ঠানের আহবায়ক এম এ মজিদ, আদি, ইমন, মোর্শেদ, আজম, তানি, সামির।

প্রিন্সিপাল মির মিশকাতুন নুর সহ মোট ১২ জন শিক্ষক শিক্ষিকাদের সম্মাননা ক্রেস্ট ও উপহার সামগ্রী তুলে দেন অতিথিবৃন্দ।

অনুষ্ঠানে সবসময় অটিজম (বিশেষায়িত) শিশুদের পাশে থাকার জন্য সমাজের সবাইকে আহ্বান জানান বক্তারা। চট্টগ্রাম -০৭০৯ সবসময় সামাজিক দায়বদ্ধতা থেকে এমন সামাজিক উন্নয়নমূলক কাজ গুলো করে যাবার আশা ব্যক্ত করে।

অনুষ্ঠানে অটিজম শিশুরা নাচ ও গান পরিবেশন করেন। এর সাংস্কৃতিক অনুষ্ঠানের মাধ্যমে সম্মাননা অনুষ্ঠান সমাপ্তি হয়।

অনুষ্ঠান পরিচালনা করেন সাবরিনা সাবা ও সা’দ হাসান।

মুক্ত ক্যাম্পাস/ফোরকান/জেডআর

পূর্ববর্তী নিবন্ধচট্টগ্রামে ৬দিন ব্যাপী বিভাগীয় বইমেলা শুরু আজ
পরবর্তী নিবন্ধবেরোবিতে গণিত অলিম্পিয়াড প্রতিযোগিতা শুক্রবার